ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

বসুন্ধরার পিসিআর ল্যাব বসানো হচ্ছে রাঙামাটি হাসপাতালে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জুলাই ১, ২০২০
বসুন্ধরার পিসিআর ল্যাব বসানো হচ্ছে রাঙামাটি হাসপাতালে

রাঙামাটি: দেশের সর্ববৃহৎ শিল্পীগোষ্ঠী বসুন্ধরার পিসিআর ল্যাব বসানো হচ্ছে রাঙামাটি সদর হাসপাতালে। 

বুধবার (০১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ও টেকনিক্যাল কমিটি ল্যাবরেটরি ইনভেস্টিগেশন, কোভিড-১৯ এর সভাপতি অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত অনুমতি পত্রের এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

দুপুরে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মোস্তফা কামাল।

ডা. মোস্তফা কামাল বলেন, বৃহস্পতিবার (০২ জুলাই) থেকে পিসিআর ল্যাবের যন্ত্রপাতি ক্রয় করার কাজ শুরু করা হবে। আগামী ১৫ দিনের মধ্যে পিসিআর ল্যাবের কাজ সম্পূর্ণ করা হবে। রাঙামাটি সদর হাসপাতালে পিসিআর ল্যাব বসানোর জন্য গত ২০ জুন স্বাস্থ্য মন্ত্রণালয়ে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছিল। বুধবার ০১ জুলাই আমরা ল্যাব স্থাপনের অনুমোদন পেলাম।

পাহাড়ি জেলা রাঙামাটির বেশিরভাগ এলাকা দুর্গম হওয়ায় এবং দূরবর্তী অঞ্চল চট্টগ্রামে করোনা পরীক্ষা করানোর জন্য বাসিন্দাদের চরম বেগ পেতে হয়েছিল। সময় মতো হাতে রিপোর্ট না পাওয়ায় দিনদিন রাঙামাটিতে করোনার রোগীর সংখ্যা বৃদ্ধি পেতে থাকে। আর করোনা মোকাবিলায় জেলার সচেতন মানুষেরা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব স্থানে পিসিআর ল্যাব স্থাপনের জন্য জোর দাবি জানায়।

গত ২৬ জুন সকালে প্রতিষ্ঠানটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা ভাইরাস (কোভিড-১৯) স্বাস্থ্য ব্যবস্থাপনা, ত্রাণ কার্যক্রম পরিচালনা, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি তত্ত্বাবধান ও পরিবীক্ষণ সংক্রান্ত সমন্বয় সভার শুরুতে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান সচিব পবন চৌধুরীর উপস্থিতিতে ৬৯ লাখ টাকার চেক রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসার হাতে তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa