ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

করোনায় এএসআইয়ের মৃত্যু, উপসর্গে মৃত্যু ল্যাব সহকারীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জুলাই ১, ২০২০
করোনায় এএসআইয়ের মৃত্যু, উপসর্গে মৃত্যু ল্যাব সহকারীর সহকারী উপ-পরিদর্শক আবুল কালাম, ফাইল ফটো

রাজশাহী: রাজশাহীতে করোনা ভাইরাসে আক্রান্ত পুলিশের এক সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) মৃত্যু হয়েছে। তার নাম আবুল কালাম (৩৫)।

তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১ জুলাই) দুপুর ১টার দিকে মারা যান।

এছাড়া একই দিন ভোরে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ল্যাব সহকারীর মৃত্যু হয়েছে।

তার নাম মাসুদ রানা (৪৫)। তিনি মহানগরের বালিয়াপুকুর এলাকার গাজিউর রহমানের ছেলে এবং রাবি রসায়ন বিভাগের ল্যাব সহকারী ছিলেন।

দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের উপ-পরিচালক (ডিডি) ডা. সাইফুল ফেরদৌস এ দু’জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এএসআই আবুল কালামের মৃত্যুর বিষয়টি জেলার পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহকে জানানো হয়েছে। খবর দেওয়া হয়েছে কোয়ান্টাম ফাউন্ডেশনকেও। তারা পরবর্তী পদক্ষেপ নেবেন। এছাড়া মাসুদ রানার মরদেহও স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে দায়িত্ব দেওয়া হয়েছে। ’

এদিকে, রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম জানান, এএসআই আবুল কালাম জেলা জজ আদালতে কর্মরত ছিলেন। করোনার উপসর্গ দেখা দেওয়ায় গত ২২ জুন তার নমুনা পরীক্ষা করা হয়। এতে তার শরীরে করোনা শনাক্ত হয়। এরপর বিভাগীয় পুলিশ হাসপাতালে রেখে তার চিকিৎসা চলছিল।

তিনি জানান, সেখানে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর তাকে রামেক হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরে তিনি মারা যান। এএসআই আবুল কালামের গ্রামের বাড়ি বগুড়ার শেরপুর উপজেলায়। তিনি স্ত্রীকে নিয়ে রাজশাহী মহানগরের তেরোখাদিয়া এলাকায় ভাড়া থাকতেন। তাদের সংসারে ছয় বছর এবং ছয় মাস বয়সের দুই সন্তান রয়েছে।

তার মৃত্যুতে পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এ.কে.এম. হাফিজ আক্তার ও জেলার পুলিশ সুপার মো. শহিদুল্লাহ গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি শীর্ষ কর্মকর্তারা মৃত আবুল কালামের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

এদিকে, রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, বুধবার ভোরে করোনা উপসর্গ নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ল্যাব সহকারীর মাসুদ রানার (৪৫) মৃত্যু হয়েছে।

তিনি হাসপাতালের করোনা ওয়ার্ডে (২৯ নম্বর) চিকিৎসাধীন ছিলেন। নমুনা পরীক্ষার আগেই তিনি মারা গেছেন। তবে মৃত্যুর পর তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার পরই বলা যাবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা। স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এসএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa