bangla news

ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ৭:১২:০৩ পিএম
ডা. জাফরুল্লাহ চৌধুরী

ডা. জাফরুল্লাহ চৌধুরী

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার আবারও অবনতি হয়েছে। তিনি বর্তমানে করোনা ভাইরাসজনিত সেকেন্ডারি নিউমোনিয়ায় ভুগছেন। 

মঙ্গলবার (৩০ জুন) সন্ধ্যা ছয়টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী করোনা ভাইরাস পরবর্তী সেকেন্ডারি নিউমোনিয়ায় চিকিৎসাধীন। সপ্তাহে তিনবার ডায়ালিসিসনির্ভর বিকল কিডনির রোগী হিসেবে দীর্ঘ একমাস রোগ ভোগের কারণে তার শরীর বর্তমানে দুর্বল। হৃদযন্ত্রের প্রদাহের কারণে কথা বলতে নিষেধ করা হয়েছে। তবে আল্লাহর অশেষ রহমতে এদেশের হাজারো মানুষের দোয়া এবং সীমাহীন মানসিকতায় তিনি রোগের সঙ্গে লড়ে যাচ্ছেন। 

সোমবার (২৯ জুন) প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডাক্তার এবিএম আব্দুল্লাহ দেখতে গিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর খোঁজ-খবর নিয়েছে এবং প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন। এছাড়াও ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অগ্রগতি সম্পর্কে নিয়মিত জানাতে চেয়েছেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে আরো জানানো হয়, জিআর কোভিড-১৯ র‍্যাপিড ডট কিটের নিবন্ধন না পাওয়ায় তিনি বর্তমানে খুবই বিষণ্ন। তবে ঔষধ প্রশাসন ও বিএসএমএমইউ কিটের উন্নয়নে সহায়তা করবে জানতে পেরে উনি ধন্যবাদ জানিয়েছেন। 
 
গণস্বাস্থ্যের আরএনএ বায়োটেক লিমিটেড কিটের আরও উন্নত সংস্করণ তৈরি করছে বলে জাফরুল্লাহ চৌধুরী আশাবাদ প্রকাশ করেছেন শিগগিরই কিটটি নিবন্ধন পাবে এবং বিএসএমএমইউ এন্টিজেন কিটের পরীক্ষার কাজ শুরু করবে। 
 
গণস্বাস্থ্য নগর হাসপাতাল করোনা রোগীদের জন্য শিগগিরই ১৫ শয্যার একটি আইসিইউ চালু করতে যাচ্ছে। অসুস্থতার মধ্যেও ডা. জাফুরুল্লাহ অর্থ যোগাড় করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন, সার্বিক কর্মকাণ্ড পর্যবেক্ষণ করছেন। তিনি দেশের মানুষের কাছে দোয়া ও দেশের অবস্থাসম্পন্নদের কাছে সহায়তা চেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুন ৩০, ২০২০
আরকেআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 19:12:03