ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

সিলেটে করোনায় মৃত্যু সেঞ্চুরির পথে!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জুন ৩০, ২০২০
সিলেটে করোনায় মৃত্যু সেঞ্চুরির পথে! ছবি প্রতীকী

সিলেট: প্রাণঘাতী সিলেটে মৃত্যু সেঞ্চুরির পথে হাঁটছে। বিভাগটিতে এই পর্যন্ত করোনায় ৭৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত পৌঁছেছে ৪ হাজার ৪৬২ জনে। এদের মধ্যে আইসিইউতে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে আছেন আরও ১১ জন।

সর্বশেষ সোমবার (২৯ জুন) মৃত্যুর মিছিলে যোগ হয় সিলেটের গোলাপগঞ্জের আব্দুর রাজ্জাক নামের এক ব্যবসায়ী ও নগরের দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিক্যাল কলেজে করোনা আক্রান্ত হয়ে মারা যান শামসুল হক নামে মৌলভীবাজারের কমলগঞ্জের এক ব্যক্তি।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট কার্যালয়ের প্রাপ্ত মতে, বিভাগে মৃত্যুর মিছিলে এগিয়ে আছে সিলেট জেলা।

মঙ্গলবার (৩০ জুন) দুপুর পর্যন্ত এই জেলায় ৫৯ জনের মৃত্যু হয়েছে। সুনামগঞ্জে ৬ জন, হবিগঞ্জে ৬ জন এবং মৌলভীবাজারে ৫ জনের প্রাণ গেলো করোনায়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, বিভাগে আক্রান্ত ৪ হাজার ৪৬২ জনের মধ্যে ২ হাজার ৪৫৭ জনই সিলেট জেলা ও মহানগর এলাকার। এছাড়া সুনামগঞ্জ জেলার ৯৮২ জন, হবিগঞ্জের ৫৯৩ এবং মৌলভীবাজারের ৪৩০ জন। এরমধ্যে হাসপাতাল আইসোলেশনে আছেন ২৬৭ জন। এরমধ্যে সিলেটে ১০১, সুনামগঞ্জে ৮৯, হবিগঞ্জে ৬৭ এবং মৌলভীবাজারে ১০ জন।

এদিকে বিভাগের মধ্যে এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে ফিরেছে ১ হাজার ২২৭ জন। এরমধ্যে সিলেট জেলায় সুস্থ হয়ে ফিরেছে ৪০২ জন, সুনামগঞ্জে ৪১১ জন, হবিগঞ্জে ২১৬ এবং মৌলভীবাজারে ১৯৮ জন।

সিলেটে করোনার চিকিৎসাকেন্দ্র শহীদ ডা. শামুদ্দিন আহমদ হাসপাতালের ফোকাল পার্সন ডা. চয়ন রায় বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (৩০ জুন) দুপুর পর্যন্ত ওই হাসপাতালে ৯২ জন চিকিৎসাধীন। এরমধ্যে ৮৪ জনের করোনা পজিটিভ এবং করোনা সন্দেহে চিকিৎসাধীন রয়েছেন ৮ জন।

তিনি বলেন, হাসপাতালে করোনা আক্রান্ত ৭ জনসহ ১১ জন রোগীর অবস্থা সংকটাপন্ন। তাই তাদের আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa