ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

স্বাস্থ্য

বিএসএমএমইউ’র ৬০১ কোটি টাকার বাজেট ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুন ২৯, ২০২০
বিএসএমএমইউ’র ৬০১ কোটি টাকার বাজেট ঘোষণা

ঢাকা: ২০২০-২১ অর্থবছরের জন্য ৬০১ কোটি ৭৩ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। গত অর্থবছর (২০১৯-২০) বাজেটের পরিমাণ ছিল ৪৭৯ কোটি ৯৪ লাখ টাকা। 

সোমবার (২৯ জুন) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেট সর্বসম্মতিক্রমে ২০১৯-২০ অর্থবছরের সংশোধিত ও ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন দেয়।

২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ৬০১ কোটি ৭৩ লাখ টাকার মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে ২৩০ কোটি, শিক্ষা মন্ত্রণালয় (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) থেকে প্রাপ্ত ১৬০ কোটি ৬৫ লাখ টাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় থেকে ৫৫ কোটি টাকাসহ মোট ৪২৫ কোটি ৬৫ লাখ টাকা সংগ্রহ হবে।

মোট ঘাটতি থাকবে ১৭৬ দশমিক ০৯ কোটি টাকা। যা সংশোধিত বাজেট মন্ত্রণালয়ের কাছে চাওয়া হবে।

কনক কান্তি বড়ুয়া বলেন, করোনা ভাইরাস মোকাবিলার জন্য এ হাসপাতালে ২৫ কোটি টাকা থোক বরাদ্দ দেওয়া হবে। এছাড়া করোনা চিকিৎসার জন্য ছয় মাসের জন্য ৭৬ কোটি টাকা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কাছে চাওয়া হবে।

৭৭তম সিন্ডিকেট সভার সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। এসময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আতিকুর রহমান, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. শাহানা আক্তার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) ডা. মো. রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ২৯, ২০২০
পিএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa