ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

কালো ব্যাজ পরে মেডিক্যাল টেকনোলজিস্টদের সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুন ২৮, ২০২০
কালো ব্যাজ পরে মেডিক্যাল টেকনোলজিস্টদের সমাবেশ

ঢাকা: দেশের সব সরকারি-বেসরকারি হাসপাতালে কর্মরত মেডিক্যাল টেকনোলজিস্টরা পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কালো ব্যাজ ধারণ করে স্বাস্থ্য অধিদপ্তরের সামনে সমাবেশ করেছেন।

রোববার (২৮ জুন) সন্ধ্যায় বাংলাদেশ মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের (বিএমটিএ) সভাপতি মো. আলমাস আলী খান এবং মহাসচিব মুক্তিযোদ্ধা মো. মোশারফ হোসেন খান এক বিবৃতিতে এ কথা জনান। এ কর্মসূচি সোম (২৯ জুন) ও মঙ্গলবার (৩০ জুন) চলবে বলেও জানানো হয়েছে।

কর্মসূচির প্রথম দিনে মেডিক্যাল টেকনোলজিস্টরা স্বাস্থ্য অধিদপ্তরের সামনে সমবেত হয়ে সমাবেশ করে। সেসময় বক্তারা বলেন, বাংলাদেশ মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের (বিএমটিএ) দাবি সমূহ অবিলম্বে বাস্তবায়িত না হলে কর্মবিরতির মতো কঠোর কর্মসূচি ঘোষণা দেওয়া হবে।  

এ সময় সমাবেশে বক্তব্য দেন বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শফিকুল ইসলাম, মহাসচিব সিরাজুল ইসলাম, বিএমটিএ'র কার্যনির্বাহী সদস্য জাহিদুল ইসলাম শাহিন, আব্দুল জলিল, শাকিল উদ্দিন, রিপন সরকার পল্লব প্রমুখ।  
অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আলমাস আলী খান এবং মহাসচিব মো.

মোশাররফ হোসেন খান এক বিবৃতিতে জানান, চাকুরীর প্রারম্ভে মেডিক্যাল টেকনোলজিস্টদের দশম গ্রেড প্রদান, মেডিক্যাল টেকনোলজিস্টদের নতুন পদ সৃষ্টি, স্বাস্থ্য বিভাগের গাফিলতির কারণে বয়স উত্তীর্ণ মেডিক্যাল টেকনোলজিস্টদের বয়স প্রমার্জনা করে ২০ হাজার বেকার মেডিক্যাল টেকনোলজিস্টকে নির্বাহী আদেশে নিয়োগ দেওয়া।

এ বিবৃতিতে জানানো হয়, অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জন মেডিক্যাল টেকনোলজিস্টের স্থায়ী নিয়োগের সুপারিশ অবিলম্বে বাতিলকরণ এবং এ অনিয়ম/দুর্নীতির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া, স্বেচ্ছাসেবক/অস্থায়ী ভিত্তিতে/মাস্টার রোলের মাধ্যমে মেডিক্যাল টেকনোলজিস্ট পদে নিয়োগ বন্ধ করতে হবে।

এতে আরো বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশে সৃজিত ১ হাজার ২০০ মেডিক্যাল টেকনোলজিস্ট পদে নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ এবং বিধি মোতাবেক নিয়োগ প্রদান, সুপ্রিমকোর্টের আদেশ এবং প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষাবোর্ড সংশ্লিষ্টদের মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ড থেকে উত্তীর্ণকৃতদের স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেওয়ার দাবি সমূহ অবিলম্বে বাস্তবায়নের আহ্বান জানায়।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুন ২৮, ২০২০
পিএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।