ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

মিটফোর্ড হাসপাতাল কোভিড রোগী ভর্তি নিচ্ছে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-২৮ ০১:১২:০৫ এএম
মিটফোর্ড হাসপাতাল কোভিড রোগী ভর্তি নিচ্ছে না স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল

ঢাকা: স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে চিকিৎসকদের আবাসন ব্যবস্থা না থাকায় সরাসরি কোভিড রোগিদের ভর্তি কার্যক্রম স্থগিত রয়েছে। অথচ হাসপাতালের আউটডোরের ৫ তলায় ৮০টা বেড প্রস্তুত আছে কোভিড রোগীদের জন্য।

শনিবার (২৭ জুন) মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদ উন নবী বাংলানিউজকে জানান, বিভিন্ন রোগের পাশাপাশি করোনা উপসর্গ নিয়ে রোগীদের ভর্তি করা হলেও সরাসরি কোভিড রোগীদের ভর্তি করা হচ্ছে না। এর কারণ হচ্ছে চিকিৎসকদের আবাসনের ব্যবস্থা এখনো আমরা পাইনি।

 

তিনি বলেন, কারণ শিফটিং ভিত্তিতে চিকিৎসকরা কোভিড রোগীদের চিকিৎসা দিয়ে তারা আইসোলেশনে যাবে। সেই আইসোলেশনের আবাসন ব্যবস্থা এখনো পাইনি। তাছাড়া চিকিৎসক সংকট তো রয়েছেই। চিকিৎসক থাকলেও আরো চিকিৎসক প্রয়োজন। এই সমস্যার কারণে এখনো সরাসরি কোভিড রোগীদের ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে না। তবে আমাদের আউটডোরের ৫ তলায় ৮০টা বেড কোভিড রোগিদের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

মিটফোর্ড হাসপাতালের পরিচালক বলেন, করোনা উপসর্গ রোগীদের হাসপাতালে পরীক্ষার পরে যদি কোভিড পজেটিভ আসে তাদেরকে মহানগর হাসপাতালসহ অন্য হাসপাতাল রেফার করা হচ্ছে। মিটফোর্ড  ৯০০ বেডের হাসপাতাল। এই করোনাকালে রোগীর সংখ্যা এমনিতেই কম। শনিবার পর্যন্ত আমাদের রোগী এখানে ভর্তি আছে ৪০৩ জন। এই ব্যাপারে মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের আলাপ হয়েছে। শীঘ্রই আবাসন ব্যবস্থার সমাধান করে দেবেন ও কিছু কিছু চিকিৎসকও দেবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. আমিনুল হাসান সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ব্যাপারে আমার কোনো মন্তব্য নেই। তবে হাসপাতাল পরিচালক যা বলেছেন সেটাই হবে।

বাংলাদেশ সময়: ০১০৯ ঘণ্টা, জুন ২৮, ২০২০ 
এজেডএস /এসআইএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa