ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বগুড়ায় আরো ৬৭ জনের করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, জুন ২৭, ২০২০
বগুড়ায় আরো ৬৭ জনের করোনা শনাক্ত

বগুড়া: বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৬৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলাটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো দুই হাজার ৬৬৯ জনে । আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩২২ জন। আর মৃত্যু হয়েছে ৪৭ জনের।

শনিবার (২৭ জুন) সকালে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৭৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৮ জনের রিপোর্ট করোনা পজিটিভ এসেছে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১২৮টি নমুনার মধ্যে ৪৯ জনসহ নতুন ৬৭ জনের করোনা পজিটিভ এসেছে।

তিনি জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারোও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

তিনি আরও জানান, বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ২৬ জুন পর্যন্ত জেলায় মোট ১৬ হাজার ৭৮৫টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট রিপোর্ট পাওয়া গেছে ১৪ হাজার ৬২৪টি।

জানা গেছে, নতুন করে আক্রান্ত ৬৭ জনের মধ্যে বগুড়া সদর উপজেলার রয়েছেন ৫৬ জন। এছাড়া শেরপুর উপজেলার চার জন, শিবগঞ্জ উপজেলায় তিন জন, ধুনট উপজেলার দু’জন, শাজাহানপুর উপজেলার এক জন ও কাহালু উপজেলার এক জন।
 
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৪০ জন, নারী ২২ জন এবং শিশু পাঁচ জন। আক্রান্তদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১৮ বছরের নিচে রয়েছে পাঁচ জন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে ২৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে ১০ জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছে ২৪ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছে এক জন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুন ২৭, ২০২০
কেইউএ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।