ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

ঢামেকে ২৩ দিনে করোনা উপসর্গে ২৯২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জুন ২৪, ২০২০
ঢামেকে ২৩ দিনে করোনা উপসর্গে ২৯২ জনের মৃত্যু

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১ জুন থেকে ২৩ জুন বিকেল পর্যন্ত করোনা ও করোনা উপসর্গে  সর্বমোট ৪০৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা নিশ্চিত হয়েছে ১১১ জনের। বাকিদের মধ্যে ২৯২ জনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গে।

বুধবার (২৪ জুন) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গ অফিস সূত্রে এ তথ্য পাওয়া যায়।

সূত্র জানায়, ১ জুন থেকে ২৩ জুন বিকেল পর্যন্ত করোনা ও করোনা উপসর্গে মারা যাওয়া ৪০৩ জনের অধিকাংশই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনের করোনা ইউনিট-২-এ মারা যান।

অল্প কিছু মৃত্যু হয় করোনা ইউনিট-১, বার্ন ইউনিটে।  

সূত্রটি আরও জানায়, করোনা উপসর্গে যারা মারা গেছেন, অনেক ক্ষেত্রেই স্বজনরা হাসপাতাল থেকে তাদের মরদেহ নিয়ে যাওয়ার পরে আমরা তাদের নমুনা পরীক্ষার রিপোর্ট পেয়েছি। অনেক মৃতেরই করোনা নেগেটিভ এসেছে। অনেকের রিপোর্ট এখনও হাতে পাইনি। মৃত্যুর পরপরই হাসপাতালের নিয়ম অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে মৃতদেহগুলো ব্যাগে ভরে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।  

সার্বিক পরিস্থিতি প্রসঙ্গে ঢামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদ বলেন, আমাদের কাছে যেই হিসাব আছে তা অনুযায়ী, গত ২ মে থেকে ২৩ জুন সকাল পর্যন্ত হাসপাতালের দুটি করোনা ইউনিটে চিকিৎসা নিয়েছেন ৩ হাজার ৪৯১ জন। এর মধ্যে করোনা আক্রান্ত ছিলেন ১ হাজার ৩৮৮ জন। ওই সময়ের মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৯০ জনের। হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ হাজার ৪০৩ জন।  

এ ছাড়া ২৩ জুন সকাল থেকে ২৪ জুন সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিট নতুন ভবনে ১৩ জন মারা গেছেন। তাদের মধ্যে ২ জন করোনা আক্রান্ত ছিলেন বলে নিশ্চিত।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, জুন ২৪, ২০২০ 
এজেডএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa