ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

ভয়েস রেস্টে আছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-২৪ ০৪:৫৩:১০ পিএম
ভয়েস রেস্টে আছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

ঢাকা: করোনা ভাইরাস থেকে সদ্য মুক্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে ভালো আছেন। তবে গলার স্বর এখনও স্বাভাবিক হয়নি। ফলে চিকিৎসক তাকে ভয়েস রেস্টে রেখেছেন।  

বুধবার (২৪ জুন) বিকেলে গণস্বাস্থ্য মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভাইস প্রিন্সিপাল ও কিট প্রকল্পের সমন্বয়কারী ডা. মুহিবুল্লাহ খন্দকার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

ডা. মুহিবুল্লাহ খন্দকার বাংলানিউজকে বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী এখন অনেক ভালো আছেন।

আগের থেকে ওনার শারীরিক অবস্থাও যথেষ্ঠ ভালো আছে। তবে গলার স্বর এখনও পুরোপুরি ঠিক হয়নি। তিনি এখনও কথা বলার মতো পরিস্থিতিতে পৌঁছাননি। তাই চিকিৎসকের পরামর্শে তিনি এখন ভয়েস রেস্ট নিচ্ছেন। ডা. জাফরুল্লাহ চৌধুরী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থ্যের র‌্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই ফলাফল আসে।  

দীর্ঘসময় চিকিৎসা গ্রহণের পর ১৩ জুন ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে গণস্বাস্থ্যের কিট দিয়ে পরীক্ষা করা হলে এন্টিজেন রিপোর্ট নেগেটিভ এবং এন্টিবডি রিপোর্ট পজিটিভ পাওয়া যায়। এরপর আরটি-পিসিআর পরীক্ষাতেও তার করোনা নেগেটিভ আসে।  

জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে ওনার নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফিজ এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে সার্বক্ষণিক চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, জুন ২৪, ২০২০
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa