ঢাকা, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

বগুড়ায় চিকিৎসক-র‌্যাবসহ করোনা আক্রান্ত আরও ৭৭ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জুন ২৪, ২০২০
বগুড়ায় চিকিৎসক-র‌্যাবসহ করোনা আক্রান্ত আরও ৭৭ জন

বগুড়া: বগুড়ায় ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে চিকিৎসক, সরকারি কর্মকর্তা ও র‌্যাব সদস্যসহ আরও ৭৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই হাজার ৪০৭ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৭৪ জন। মৃত্যু হয়েছে ৪২ জনের।

বুধবার (২৪ জুন) বেলা সাড়ে ১১টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে ২৫ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৬০টি নমুনার মধ্যে ৫২ জনসহ মোট ৭৭ জনের পজিটিভ এসেছে।

জানা গেছে, নতুন করে আক্রান্ত ৭৭ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ৩৮ জন। এছাড়া শাজাহানপুর উপজেলার ১০ জন, নন্দীগ্রাম উপজেলার ১০ জন, দুপচাঁচিয়া উপজেলার ৫ জন, কাহালু উপজেলার ৪ জন, সারিয়াকান্দি উপজেলায় ৪ জন, শিবগঞ্জ উপজেলার ৩ জন, ধুনট উপজেলার ২ জন, এবং শেরপুর উপজেলার ১ জন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জুন ২৪, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa