ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

বরিশাল বিভাগে করোনা আক্রান্ত শনাক্ত ২২১৮ জন, মৃত্যু ৪৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জুন ২৪, ২০২০
বরিশাল বিভাগে করোনা আক্রান্ত শনাক্ত ২২১৮ জন, মৃত্যু ৪৭

বরিশাল: বরিশাল বিভাগের ৬ জেলায় এ পর্যন্ত মোট ২ হাজার ২১৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ৫৯৫ জন এবং এ পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৪৭ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ভোলা ব্যতিত বরিশাল বিভাগের ৫ জেলায় ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ের মধ্যে পিরোজপুর ও বরগুনা ব্যতিত বাকি ৪ জেলায় ৩২ জন রোগী সুস্থ হয়েছেন।

সর্বশেষ তথ্যানুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা বরিশাল সদরের এক নারীর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। ফলে এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৭ জনে।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ১৯ হাজার ৭৯৪ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

এরমধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৭ হাজার ৭৪১ জনকে। তাদের মধ্যে ১৪ হাজার ৬৭১ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে রয়েছেন ২ হাজার ৫৩ জন এবং এ পর্যন্ত ১ হাজার ১৪০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এদিকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ১৭০ জন এবং এরইমধ্যে ৬৩২ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৭৫ জনের মৃত্যু হয়েছে। যারমধ্যে ২৮ জন করোনা পজিটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ২৮৮ জন, পটুয়াখালীতে ২৫৩, ভোলায় ১৮৯, পিরোজপুরে ১৫৩, বরগুনায় ১৬৯ ও ঝালকাঠিতে ১৫৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গোটা বিভাগে ৫৯৫ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছেন।

এছাড়া মারা যাওয়া করোনা পজিটিভ ৪৭ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ১৯ জন, পটুয়াখালীতে ১৫ জন, ঝালকাঠিতে ৬ জন, পিরোজপুরে ৩ জন, ভোলায় ২ জন ও বরগুনার রয়েছেন ২ জন।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, জুন ২৪, ২০২০
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa