ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে করোনার জন্য থাকছে ২ ওয়ার্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, জুন ২৩, ২০২০
শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে করোনার জন্য থাকছে ২ ওয়ার্ড

ঢাকা: রাজধানীর চাঁনখারপুলে ৫০০ শয্যাবিশিষ্ট শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে কোভিড রোগীদের শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু করা হবে। হাসপাতালটির ৮ম তলায় ও ৯ম তলায় দুটি ওয়ার্ড রেডি রাখার কাজ চলছে। প্রথমদিকে কোভিডে আক্রান্ত ৫০ জনের অধিক রোগী এখানে চিকিৎসা নিতে পারবে।

মঙ্গবার (২৩ জুন) সন্ধ্যায় বাংলানিউজকে এমনটাই জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. আবুল কালাম।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী হাসপাতালের অষ্টমতলার ৮০২ নম্বর ওয়ার্ড ও ৯ম তলায় ৯০২ নম্বর ওয়ার্ড রেডি করা হচ্ছে।

সেখানে সরাসরি কোভিডে আক্রান্ত রোগীদের ভর্তি করা হবে।

তিনি আরো বলেন, ঢাকা মেডিকেল বার্ন ইউনিট কোভিড ইউনিট করার পরে   সেখানকার সব দগ্ধ রোগীদের আমাদের এখানে ভর্তি করা হয়েছে। এছাড়া আগে থেকেই আমাদের এখানে আরো রোগী ছিল।

তিনি জানান, এখন সারা বাংলাদেশে একটিমাত্র সরকারি হাসপাতাল শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, যেখানে শুধু দগ্ধ রোগিদের চিকিৎসা করা হয় পাশাপাশি প্লাস্টিক সার্জারি করা হয়। এছাড়া ঠোঁট কাটাসহ অন্যান্য রোগের চিকিৎসাও দেয়া হয়। তাই এসব কথা মাথায় রেখে পুরোপুরি সর্তকতা অবলম্বন করে ওই দুটি ওয়ার্ড খোলা হচ্ছে, যেন অন্য রোগীরাও করোনায় আক্রান্ত না হয়।

এদিকে গত সোমবার গত দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনা ভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে রাজধানীর চাঁনখারপুলে ৫০০ শয্যাবিশিষ্ট শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হাসপাতালটিতে এখন থেকে করোনা রোগী ভর্তি ও চিকিৎসা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জুন ২৩, ২০২০
এজেডএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa