ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

‘বসুন্ধরার হাসপাতালে প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ রয়েছে’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জুন ২২, ২০২০
‘বসুন্ধরার হাসপাতালে প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ রয়েছে’ 

ঢাকা: আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় অস্থায়ী বিশেষায়িত দুই হাজার শয্যার আইসোলেশন সেন্টারে সেবা চলমান। যেখানে প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ রয়েছে। প্রয়োজন অনুযায়ী রোগীদের অক্সিজেন দেওয়া যায় সেখানে।

সোমবার (২২ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনা ভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, রাজধানীর চাঁনখারপুলে ৫শ শয্যার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হাসপাতালটিতে করোনা আক্রান্ত রোগীদের জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।

এখন থেকে সেখানে করোনা রোগী ভর্তি ও চিকিৎসা করা হবে।

তিনি আরো বলেন, মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালটিতে করোনা আক্রান্ত রোগী ও চিকিৎসকদের ভর্তির ব্যবস্থা চলমান।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৫০২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৪৮০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ১৫ হাজার ৭৮৬ জনে।

তিনি বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৬৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৭৫৫ জন।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, জুন ২২, ২০২০
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।