ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

নোয়াখালী করোনা হাসপাতালে আইসিইউ-ভেন্টিলেটর দিলেন কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জুন ২২, ২০২০
নোয়াখালী করোনা হাসপাতালে আইসিইউ-ভেন্টিলেটর দিলেন কাদের

ঢাকা: নোয়াখালীতে স্থাপিত কোভিড-১৯ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় নিজ খরচে দু’টি আইসিইউ-ভেন্টিলেটর দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২২ জুন) সকালে সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (তড়িৎ) আবদুল হামিদ আইসিইউ-ভেন্টিলেটর দু’টি গ্রহণ করেন।

এর আগে ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, সরকার নতুন করে করোনার উচ্চঝুঁকি বিবেচনায় কিছু এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে।

 

তিনি ছুটি ঘোষিত এলাকার জনগণকে কঠোরভাবে সরকারি নির্দেশনা প্রতিপালনের পাশাপাশি ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক করোনা মোকাবিলায় নিজের সুরক্ষার পাশাপাশি ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে বলেন, ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়া প্রেসক্রিপশন অনুসরণ করে অনেকেই ভয়ংকর স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন।  

সবার স্বাস্থ্যগত সমস্যা এক রকম নয় উল্লেখ করে তিনি ঝুঁকি না নিয়ে করোনার লক্ষণ দেখা দিলে পরীক্ষা করানোর পাশাপাশি চিকিৎসকের পরামর্শ নেওয়ার অনুরোধ জানান।

মন্ত্রী আরও বলেন, নোয়াখালীতে স্থাপিত কোভিড হাসপাতালটির শয্যা সংখ্যা বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। স্থাপন করা হচ্ছে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা। এছাড়া নোয়াখালীসহ দেশের প্রতিটি জেলা হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র স্থাপন ও জরুরি সেবা সম্প্রসারণে সরকার উদ্যোগ নিয়েছে।

ত্রাণ কাজে বাধা দেওয়া হচ্ছে বলে বিএনপির অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মানবিক কাজে বাধা দেওয়া আওয়ামী লীগের নীতি নয়। কোথায় এবং কীভাবে বাধা দেওয়া হচ্ছে তা স্পষ্টভাবে জানালে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জুন ২২, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।