ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় চিকিৎসক হত্যার বিচার চায় রাজশাহী বিএমএ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুন ২১, ২০২০
খুলনায় চিকিৎসক হত্যার বিচার চায় রাজশাহী বিএমএ

রাজশাহী: খুলনায় রোগীর স্বজনদের হাতে চিকিৎসক মৃত্যুর ঘটনার দ্রুত বিচার চান বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) রাজশাহী শাখার নেতারা। 

রোগীর স্বজনদের হাতে চিকিৎসক মৃত্যুর ঘটনার প্রতিবাদে রোববার (২১ জুন) বেলা ১১টার দিকে রাজশাহীতে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। রাজশাহী মেডিক্যাল কলেজের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন হয়।

মানববন্ধন কর্মসূচি চলাকালে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন-স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, জেলার সাধারণ সম্পাদক ডা. নাসিম আখতার এরিনা, মহানগর আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস, রাজশাহী মেডিক্যাল কলেজ ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি মিজানুর রহমান।

ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বিএমএ’র রাজশাহীর জেলার সহ-সভাপতি ডা. এসএম আসাফুদৌলা। সমাবেশ পরিচালনা করেন- জেলার সাধারণ সম্পাদক ও রাজশাহী মেডিক্যাল কলেজ অধ্যক্ষ ডা. নওশাদ আলী।

সমাবেশে বক্তারা চিকিৎসক হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, দীর্ঘ সময় পর একজন ব্যক্তি চিকিৎসক হয়ে ওঠেন। তিনি কাউকে হত্যা করেন না। কিন্তু ভুল হতেই পারে। এ জন্য দেশের আইন রয়েছে। আইন হাতে তুলে নিয়ে চিকিৎসককে হত্যা কখনই মেনে নেওয়া যায় না।

তারা আরও বলেন, এ করোনা পরিস্থিতির মধ্যে সারাদেশের চিকিৎসক মৃত্যুঝুঁকি নিয়েই কাজ করছেন। কিন্তু খুলনার ডা. আবদুর রকিব খানকে যেভাবে হত্যা করা হয়েছে তাতে সারাদেশের চিকিৎসকের মনোবল ভেঙে পড়ছে।  

ডা. রকিব হত্যায় জড়িতদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার দাবি করেন বক্তারা।

এর আগে গত ১৫ জুন খুলনার রাইসা ক্লিনিকে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে তার স্বজনদের হামলায় ডা. আবদুর রকিব খানের মৃত্যু হয়। তিনি বিএমএ’র আজীবন সদস্য এবং বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ। এছাড়া রাইসা ক্লিনিকের পরিচালক ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুন ২১, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad