ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

এএমসির অধীনে ১৪৩ পদে দ্রুত চিকিৎসক নিয়োগের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জুন ২১, ২০২০
এএমসির অধীনে ১৪৩ পদে দ্রুত চিকিৎসক নিয়োগের দাবি

ঢাকা: অল্টারনেটিভ মেডিক্যাল কেয়ার (এএমসি) অধীনে ১৪৩ পদে ইউনানি, আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক চিকিৎসক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় সরকারের স্বাস্থ্য অধিদপ্তর। দীর্ঘ ৯ মাস পার হলেও সেই নিয়োগ এখানো না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন আবেদনকারী চিকিৎসকেরা।

ঘোষিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী দ্রুত নিয়োগ বাস্তবায়নের দাবিতে রোববার (২১ জুন) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের সামনে মানববন্ধন করেন আন্দোলনরত চিকিৎসকেরা।

বাংলাদেশ অল্টারনেটিভ প্র্যাকটিশনার্স অ্যাসোসিয়েশনের (বিএপিএ) সভাপতি খন্দকার ফারুক আহমেদ ও মহাসচিব মাইন উদ্দিন মামুনের নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বলা হয়, দীর্ঘ ৯ মাস অতিবাহিত হলেও নিয়োগ প্রক্রিয়ায় কোনো অগ্রগতি পরিলক্ষিত হয়নি। নিয়োগ পেলে করোনা মোকাবিলায় এএমসির চিকিৎসকরা গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

ইতিপূর্বে নিয়োগ পাওয়া এএমসির চিকিৎসকরা করোনা মোকাবিলায় নিরসলস কাজ করে যাচ্ছে জানিয়ে তারা বলেন, দেশের এই ক্রান্তিকালে বিভিন্ন উপজেলা, জেলা ও মেডিক্যাল কলেজ হাসপাতালে এএমসির মেডিক্যাল অফিসাররা নিরলসভাবে জনগণকে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন। চিকিৎসা সেবা দিয়ে ইতোমধ্যে প্রায় ২০ জন এএমসি চিকিৎসক কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন।

সংক্ষিপ্ত মানববন্ধন শেষে দ্রুত নিয়োগ বাস্তবায়নের দাবিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর একটি স্মারক লিপিও দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, জুন ২১, ২০২০
এমইউএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।