bangla news

লাখ ছাড়িয়ে যেতে পারে করোনা আক্রান্ত শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ১:৩৪:২৩ পিএম
করোনা শনাক্তকরণে নমুনা দিতে দীর্ঘ লাইন, ছবি: সংগৃহীত

করোনা শনাক্তকরণে নমুনা দিতে দীর্ঘ লাইন, ছবি: সংগৃহীত

ঢাকা: একটি আক্রান্তও কাম্য নয়। কিন্তু দেশে প্রতিদিন হিসেবে যে হারে আক্রান্ত হচ্ছেন, তাতে আশঙ্কা করা হচ্ছে বৃহস্পতিবারের (১৮ জুন) নিয়মিত ব্রিফিংয়ে করোনা আক্রান্ত শনাক্ত লাখ ছাড়িয়ে যাবে। 

করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের তথ্য অনুযায়ী, বুধবার (১৭ জুন) নতুন আক্রান্ত শনাক্ত হয় চার হাজার আটজন। আর এ নিয়ে মোট শনাক্ত ৯৮ হাজার ৪৮৯ জন। অর্থাৎ দেশে শনাক্ত সংখ্যা লাখ ছুঁই ছুঁই পরিস্থিতিতে।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা দেশে করোনা পরিস্থিতির তথ্য জানাবেন৷

দেশে প্রথম গত ৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এদিকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংও করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।

এছাড়া বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে নিয়ে মোট ১২ জন সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে গত ১৪ জুন করোনায় আক্রান্ত হয়ে মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। এরও আগে আওয়ামী লীগ নেতা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমও করোনা আক্রান্ত হয়ে মারা যান।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, জুন ১৮, ২০২০
ডিএন/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 13:34:23