bangla news

দেশে করোনা আক্রান্ত শনাক্ত লাখ ছুঁই ছুঁই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৬:১৩:৩২ পিএম
করোনা শনাক্তকরণে নমুনা দিতে দীর্ঘ লাইন, ছবি: সংগৃহীত

করোনা শনাক্তকরণে নমুনা দিতে দীর্ঘ লাইন, ছবি: সংগৃহীত

ঢাকা: করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য বুলেটিন বলছে, নতুন আক্রান্ত শনাক্ত চার হাজার আটজন। আর এ নিয়ে মোট শনাক্ত ৯৮ হাজার ৪৮৯ জন। অর্থাৎ দেশে শনাক্ত সংখ্যা লাখ ছুঁই ছুঁই পরিস্থিতিতে।

একটি আক্রান্তও কাম্য নয়। কিন্তু দেশে এখন যে হারে প্রতিদিন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছেন, তা বিবেচনা করলে বৃহস্পতিবারের (১৮ জুন) মধ্যেই লাখ ছাড়িয়ে যেতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বুধবার (১৭ জুন) দুপুরে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে এক হাজার ৩০৫ জনের। আর নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন চার হাজার আটজন। সবমিলে শনাক্ত দাঁড়িয়েছে ৯৮ হাজার ৪৮৯ জনে।

নাসিমা সুলতানা বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯২৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৮৯ জন। এছাড়া একই সময়ে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৯২২টি। নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৫২৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ লাখ ৫১ হাজার ২৪৪ টি।

দেশে প্রথম গত ৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এদিকে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংও করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

এছাড়া বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে নিয়ে মোট ১২ জন সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে ১৪ জুন করোনায় আক্রান্ত হয়ে মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। এরও আগে আওয়ামী লীগ নেতা এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমও করোনা আক্রান্ত হয়ে যান।

আরও পড়ুন>> করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৪০০৮

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জুন ১৭, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 18:13:32