bangla news

ফেনীতে ৬শ অতিক্রম করলো করোনা শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৪:১৫:০৬ পিএম
ছবি প্রতীকী

ছবি প্রতীকী

ফেনী: ফেনীতে আরও ৪৬ জনের দেহে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় করোনারোগীর সংখ্যা ৬০৯ জনে পৌঁছালো।

বুধবার (১৭ জুন) জেলা সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মো. ইউসুফ এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে ফেনী সদর উপজেলায় ২৫ জন, ছাগলনাইয়ায় ১৫ জন, সোনাগাজীতে ২ জন, ফুলগাজী ৩ জন ও একজন ফেনী জেলার বাইরের বাসিন্দা।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ৪৯ জনের নমুনায় করোনা পজিটিভ আসে। এদের মধ্যে তিন জনের দ্বিতীয়বারের নমুনাও পজিটিভ হয়। সেই হিসাবে নতুন শনাক্ত ৪৬ জন। এছাড়াও জেলায় করোনায় এক জনের মৃত্যু ও তিন জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। গত ২৪ ঘণ্টায় ২৫৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়।

সূত্র আরও জানায়, বুধবার পর্যন্ত ৪ হাজার ২৭৫ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিক্যাল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৩ হাজার ১৩৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে।

এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ৬০৯ রোগীর মধ্যে ফেনী সদর উপজেলায় ২২৯ জন, সোনাগাজীতে ১০২ জন, দাগনভূঞায় ১২৮ জন, ছাগলনাইয়ায় ৭৮ জন, ফুলগাজী ৩৫ জন ও পরশুরামে ২৭ জন এবং ফেনীর বাইরের অন্যান্য উপজেলার ১০ জন রোগী রয়েছে। জেলায় এ পর্যন্ত চিকিৎসক, সরকারি কর্মকতা ও জনপ্রতিনিধিসহ ১২৪ করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছে। এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছে ১২ জন।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জুন ১৭, ২০২০
এসএইচডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 16:15:06