bangla news

কিটের প্রতি পূর্ণ আস্থা আছে, ভবিষ্যতেও থাকবে: ড. বিজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৩:৩৭:৫৩ পিএম
ড. বিজন কুমার শীল।

ড. বিজন কুমার শীল।

ঢাকা: ড. বিজন কুমার শীল বলেছেন, গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।
করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যের কিট কার্যকর নয়: বিএসএমএমইউ

বুধবার (১৭ জুন) বাংলানিউজকে গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক আবিষ্কৃত এন্টিবডি এবং এন্টিজেন কিটের গবেষণা দলের প্রধান বিজ্ঞানী এ কথা বলেন।

বিজন কুমার শীল বাংলানিউজকে বলেন, আমাদের কিটের প্রতি আমাদের পূর্ণ আস্থা ও বিশ্বাস হয়েছে এবং ভবিষ্যতেও থাকবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আমাদের কোনো আনুষ্ঠানিক চিঠি দিয়ে তাদের পরীক্ষার ফলাফল জানায়নি। তারা আমাদের তাদের গবেষণার ফলাফল জানালে আমরাও সংবাদ সম্মেলনের মাধ্যমে আমাদের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবো।

এদিকে করোনা ভাইরাস শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কিট (র‌্যাপিড ডট ব্লট) কার্যকর নয় বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

বুধবার (১৭ জুন) বিএসএমএমইউতে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিএসএমএমইউর অধ্যাপক শাহিনা তাবাসসুমের নেতৃত্বাধীন পারফরম্যান্স কমিটি গণস্বাস্থ্যের কিটের কার্যকারিতা পরীক্ষা করেন। তাতে দেখা গেছে, এই কিটটি উপসর্গ নিয়ে আসা রোগীদের রোগ শনাক্তকরণে কার্যকরী নয়।

আরও পড়ুন>> করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যের কিট কার্যকর নয়: বিএসএমএমইউ

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জুন ১৭, ২০২০
আরকেআর/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 15:37:53