bangla news

করোনা চিকিৎসায় উত্তরায় ৩শ শয্যার হাসপাতাল উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৬ ৫:৪৮:৩০ পিএম
জাপান-ইস্টওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতাল।

জাপান-ইস্টওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতাল।

ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসায় যুক্ত হলো আরও একটি বেসরকারি হাসপাতাল।

শনিবার (৬ জুন) রাজধানীর উত্তরায় ৩শ শয্যার জাপান-ইস্টওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালটিকে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অনলাইনে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক চিকিৎসক মোয়াজ্জেম হোসেন জানান, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সর্বোচ্চ চিকিৎসাসেবা দেওয়া হবে। রোববার (৭ জুন) থেকে হাসপাতালটিতে রোগী ভর্তির কার্যক্রম শুরু হবে। এরই মধ্যে হাসপাতালে নিজস্ব পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। যেখানে প্রতিদিন গড়ে ১ হাজার ৮০টি নমুনা পরীক্ষা করা যাবে।

বাংলাদেশ ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ, জাপানের গ্রিন হাসপাতাল সাপ্লাই এবং জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি, জাইকার যৌথ উদ্যোগে এ হাসপাতালটি প্রতিষ্ঠিত ও পরিচালিত হচ্ছে।

মোয়াজ্জেম হোসেন জানান, এ হাসপাতালের চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দিয়েছেন জাপানি চিকিৎসকরা। 

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, কোভিড-১৯ আক্রান্ত চিকিৎসকদের চিকিৎসার বিষয়টি অগ্রাধিকার দেবে প্রতিষ্ঠানটি। হাসপাতালে চিকিৎসকদের জন্য ২০টি শয্যা বরাদ্দ থাকবে। ৩শ শয্যার মধ্যে ২৪টি নিবিড় পরিচর্যা কেন্দ্র বা আইসিইউ থাকবে। আর আইসোলেশন বেড থাকবে মোট ৩৬টি। এ হাসপাতালের বিশেষত্ব হচ্ছে, ভর্তি রোগীদের সব শেষ আপডেট তথ্য অনলাইনের রোগীর স্বজনরা জানতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুন ০৬, ২০২০
আরআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-06 17:48:30