ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শ্বাসকষ্ট হচ্ছে ডা. জাফরুল্লাহ চৌধুরীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুন ৫, ২০২০
শ্বাসকষ্ট হচ্ছে ডা. জাফরুল্লাহ চৌধুরীর

ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত ৭৯ বছর বয়সী গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটেছে। বর্তমানে তার শ্বাসকষ্ট হওয়ায় অক্সিজেন লাগানো হয়েছে।

শুক্রবার (০৫ জুন) বিকেল সোয়া ৪টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, দুপুরের পর ডা. জাফরুল্লাহ চৌধুরী স্যারের শ্বাসকষ্ট কিছুটা বেশি ছিল।

এখন আবার ইনশাল্লাহ শ্বাসকষ্ট কমতির দিকে আছে। কিছুক্ষণ পরপর অক্সিজেন লাগানো হচ্ছে আবার খুলে দেওয়া হচ্ছে। বর্তমানে অক্সিজেন লাগানো আছে। শ্বাসকষ্ট ছাড়া আর অন্য কোনো সমস্যা নাই। তবে শারীরিক দুর্বলতা আছে। খাওয়া দাওয়া ঠিকমতো করতে পারছেন না। আগের থেকে খাবার কম খাচ্ছেন, তাই শরীরটা দুর্বল।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে গণস্বাস্থ্য নগর হাসপাতালে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফিজ এবং অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থ্যের র‍্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই রেজাল্ট আসে।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী এবং ছেলেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ০৫, ২০২০
আরকেআর/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।