bangla news

‘মাস্ক করোনার বিরুদ্ধে বড় হাতিয়ার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৪ ৩:১১:৩১ পিএম
...

...

ঢাকা: মাস্ক পরিধান করা করোনা ভাইরাসের বিরুদ্ধে ‘বড় হাতিয়ার’ বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান।

নাসিমা সুলতানা বলেন, অজ্ঞান, প্রতিবন্ধী ও দুই বছরের নিচে শিশু- এ তিন শ্রেণির মানুষ বাদে সবাইকে মাস্ক পড়তে হবে। মনে রাখতে হবে, মাস্কই করোনার বিরুদ্ধে লড়াইয়ের ‘বড় হাতিয়ার’।

তিনি বলেন, আমাদের বাসায় থাকা বয়োজ্যেষ্ঠদের কাছে যাওয়ার জন্য কিছু নিয়ম মেনে চলতে হবে। সেগুলো হলো, বাইরে থেকে আসার পর অবশ্যই তাদের সামনে মাস্ক পড়ে যেতে হবে। সে সঙ্গে বার বার সাবান দিয়ে হাত ধুয়ে যেতে হবে।

নিয়মিত বুলেটিনে তিনি জানান, দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ৪২৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছেন ৩৫ জন, আর সুস্থ হয়েছেন ৫৭১ জন। আর এখন পর‌্যন্ত সবমিলে আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ হাজার ৫৬৩  জনে। যা পরীক্ষার ১৯ দশমিক ৯ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় ৩৫ জনসহ মোট মারা গেছেন ৭৮১ জন। যা শনাক্তের ১ দশমিক ৩৬ শতাংশ। সুস্থ হয়েছেন ৫৭১ জন, মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ১৬১ জন। যা আক্রান্তের ২১ দশমিক ১৩ শতাংশ।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭৮৮টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬৯৪টি। সবমিলিয়ে পরীক্ষা হয়েছে তিন লাখ ৫৮ হাজার ৮৭৭টি।

** করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৪২৩ জন

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুন ০৪, ২০২০
ডিএন/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-04 15:11:31