ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

রোহিঙ্গা শিবিরে করোনায় প্রথম মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জুন ২, ২০২০
রোহিঙ্গা শিবিরে করোনায় প্রথম মৃত্যু

কক্সবাজার: কক্সবাজারে নতুন করে আরও ৬২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন রোহিঙ্গা। নতুন শনাক্ত ৬২ জনসহ কক্সবাজারে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৮৫ জনে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজারে রোহিঙ্গা শিবিরে ৭১ বছর বয়সী এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে। রোহিঙ্গাদের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এটিই প্রথম মৃত্যু।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা এম আর এইচ ভূঁইয়া বাংলানিউজকে জানান, কুতুপালং নিবন্ধিত রোহিঙ্গা শিবিরের বাসিন্দা মৃত ওই রোহিঙ্গার বয়স ৭১ বছর। তিনি গত ৩০ মে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে কুতুপালংয়ের একটি স্বাস্থ্যকেন্দ্রে আসেন। সেখানে তার উপসর্গ দেখে চিকিৎসকদের সন্দেহ হলে ওই দিনই তার নমুনা সংগ্রহ করা হয়। এর কয়েক ঘণ্টার মধ্যে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বৃদ্ধ রোহিঙ্গা মারা যান। পরে তার নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ আসে।

কক্সবাজার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া বাংলানিউজ বলেন, মঙ্গলবার (২ জুন) কক্সবাজার মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৬৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। এর মধ্যে ৬১ জন্য কক্সবাজার জেলার বাসিন্দা, একজন রোহিঙ্গা আর তিনজন ফলোআপ রোগী।

তিনি বলেন, নতুন ৬৫ জনসহ কক্সবাজারে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৮৫ জনে। এদের মধ্যে ২৯ জন রোহিঙ্গা।

জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে কক্সবাজার সদরে রয়েছেন ৩৬ জন, রামু উপজেলার এক জন, উখিয়ার পাঁচ জন, চকরিয়ায় আট জন, টেকনাফে দুই জন, পেকুয়ায় ছয় জন, কুতুবদিয়ায় এক জন, মহেশখালীতে দুই জন ও একজন রোহিঙ্গা রয়েছে। আর তিনজন ফলোআপ রোগী।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জুন ০২, ২০২০
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa