bangla news

দেশে করোনায় আক্রান্ত সংখ্যা ৫০ হাজার ছুঁই ছুঁই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০১ ৫:০৩:৫৫ পিএম
প্রতীকী

প্রতীকী

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন দুই হাজার ৩৮১ জন। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৫৩৪ জন। অর্থাৎ দেশে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৫০ হাজার ছুঁই ছুঁই। এর আগে ২২ মে একদিনে ১ হাজার ৬৯৪ জন আক্রান্ত হয়ে এ সংখ্যা দাঁড়ায় ৩০ হাজার ২০৫ জনে। ২২ মে থেকে ১ জুন পর্যন্ত মোট ১১ দিনে প্রায় ২০ হাজার মানুষ করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর পর থেকে দ্রুত বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। গত ১৫ মে একদিনে এক হাজার ২০২ জন আক্রান্ত হয়ে করোনার ৬৯ দিনে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২০ হাজার ৬৫ জনে।

এরও আগে গত ১৪ এপ্রিল একদিনে ২০৯ আক্রান্ত রোগী শনাক্ত হয়ে এক হাজার ছাড়িয়ে যায় আক্রান্ত রোগীর সংখ্যা। প্রথম এক হাজার শনাক্ত হতে সময় গেলেছে ৩৮ দিন। এরপরে ১২ দিনে ৪ হাজার আক্রান্ত হয়ে ৫০ দিনে ৫ হাজার ছাড়িয়ে যায়।

সোমবার (১ জুন) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেছেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৬৭২ জনের।

তিনি বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘণ্টায় ৫২ টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১০৪ টি। আর নমুনা সংগ্রহ করে পরীক্ষা হয়েছে ১১ হাজার ৪৩৯ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে তিন লাখ ২০ হাজার ৩৬৯ টি।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ০১, ২০২০
পিএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-01 17:03:55