bangla news

সরকারি হাসপাতালগুলোতে ঈদের বিশেষ খাবার

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৪ ৩:২৫:২৯ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা: প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রোগীদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা থাকছে সরকারি হাসপাতালগুলো। এছাড়া ঈদে ডিউটিরত চিকিৎসক ও নার্সদের জন্যও থাকছে বিশেষ খাবারের ব্যবস্থা।

এ বিষয়ে রোববার (২৪ মে) ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল ও স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা হলে এ তথ্য জানা যায়।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, প্রতিবারের মতো এবারও ঈদে রোগীদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি কোভিড রোগীদের স্বাভাবিক নিয়মেই বিশেষ খাবার দেওয়া হবে। স্বাস্থ্যবিধি মেনে তাদের আগেই বক্স করে বিশেষ খাবার দেওয়া হবে।

এ কে এম নাসির উদ্দিন জানান, ঈদের দিন সকালে পাউরুটি, কলা, ডিম, দুধ ও বিস্কুট পাবেন রোগীরা। পাশাপাশি ঈদ উপলক্ষে সেমাই দেওয়া হবে। দুপুরে মুরগির রোস্ট, মুরগির রেজালা, ডিমের কোরমা, পোলাও এবং সঙ্গে একটি করে আপেল থাকবে। রাতে নিয়মানুযায়ী মুরগি সবজি, ডাল ও ভাতের ব্যবস্থা থাকবে।

তিনি জানান, ঈদ ছুটি উপলক্ষে নিয়মানুযায়ী হাসপাতালের আউটডোর দু'দিন বন্ধ থাকবে। এছাড়া হাসপাতালের সব বিভাগে চালু থাকবে। আগের মতোই রোগীদের চিকিৎসা দেবেন চিকিৎসকরা। ডিউটিতে থাকবেন নার্স, আয়া ও ওয়ার্ড বয়রা। শিফট অনুযায়ী চিকিৎসক-নার্স, আয়া ও ওয়ার্ড বয়রা নিয়মিত ডিউটি করবেন।

শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া জানান, ঈদের দিন রোগীদের জন্য বিশেষ খাবার থাকবে। সকালে নিয়মিত নাস্তার পাশাপাশি সেমাই থাকবে। এছাড়া দুপুরে পোলাও, মুরগির রোস্ট, ডিমসহ অন্যান্য বিশেষ খাবার দেওয়া হবে।

তিনি আরও জানান, এছাড়া ডিরেক্টরের উদ্যোগে ঈদে ডিউটিরত চিকিৎসক, নার্স ও স্টাফদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে।

মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশিদ উন নবী জানান, নিয়মিত নাস্তার পাশাপাশি রোগীদের সেমাই দেওয়া হবে। আনুমানিক হাসপাতালে ভর্তিরত আড়াইশো ওপরে রোগীদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। পোলাও, রোস্ট, ডিমসহ কোক জাতীয় আইটেম থাকবে।

তিনি আরও জানান, ঈদ উপলক্ষে চিকিৎসক-নার্স ওয়ার্ড বয়রা যারা ডিউটি করবেন আমাদের নিজেদের উদ্যোগে তাদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ২৪, ২০২০
এজেডএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-05-24 15:25:29