ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

করোনা: বরিশাল বিভাগে শনাক্ত ২৯০, সুস্থ ১১৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, মে ২১, ২০২০
করোনা: বরিশাল বিভাগে শনাক্ত ২৯০, সুস্থ ১১৬ ছবি: প্রতীকী

বরিশাল: বরিশাল বিভাগের ছয় জেলায় মোট ২৯০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১১৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে পটুয়াখালী, ভোলা ও পিরোজপুর ছাড়া তিন জেলায় ২১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে বরিশাল নগরেই রয়েছে ১৬ জন।

এ ১৬ জনের মধ্যে বরিশাল মেট্রোপলিটন ও জেলা পুলিশের সদস্য রয়েছে তিনজন এবং একই এলাকার (সাগরদী) বাসিন্দা রয়েছে আটজন।

এ নিয়ে গত মঙ্গলবার থেকে এ পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও তাদের পরিবারের মিলিয়ে মোট ২৯ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং জেলা পুলিশে প্রথম কোনো সদস্য আক্রান্ত হলেন।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ১২ হাজার ৬৪৪ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়।

তাদের মধ্যে হোম কোয়ারেন্টিনে রাখা হয় ১১ হাজার ৮৭৯ জনকে। ইতোমধ্যে ৯ হাজার ৬৯৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।   এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৭৬৪ জন এবং এ পর্যন্ত ৬৯৩ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৩৯৮ এবং এরইমধ্যে ২২৮ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১২১, পটুয়াখালীতে ৩৪, ভোলায় ১৭, পিরোজপুরে ৪১, বরগুনায় ৪৯ ও ঝালকাঠিতে ২৮ জন করোনা ভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে।   তাদের মধ্যে গোটা বিভাগে ১১৬ জন সুস্থ হয়েছেন। তাদের এরইমধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বরিশালের মুলাদীতে একজন, ঝালকাঠির নলছিটিতে একজন, পটুয়াখালী জেলার সদর উপজেলায় একজন, মির্জাগঞ্জে একজন, দুমকিতে একজন, বরগুনা জেলার আমতলীতে একজন ও বেতাগীতে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে সাতজনের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, মে ২১, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa