ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

না’গঞ্জ করোনা হাসপাতালে বাড়ছে শ্রমিকের সংখ্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, মে ১২, ২০২০
না’গঞ্জ করোনা হাসপাতালে বাড়ছে শ্রমিকের সংখ্যা ছবি: প্রতীকী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার খানপুর তিনশ’ শয্যা হাসপাতালে প্রতিদিন বাড়ছে উপসর্গ নিয়ে আসা গার্মেন্টস শ্রমিকের সংখ্যা। তাদের বেশিরভাগই ভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ নিয়ে জরুরি বিভাগে চিকিৎসা সেবা নিচ্ছেন।

মঙ্গলবার (১২ মে) এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় ও ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয়।

মঙ্গলবার ২৭ জন শ্রমিক জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন।

তাদের মধ্যে ১৭ জনের বিভিন্ন উপসর্গ ছিল বলে জানা গেছে। কোভিড-১৯ পরীক্ষার জন্য তাদের সবার নমুনা সংগ্রহ করা হয়েছে। এর আগে সোমবার (১১ মে) ১৯ জন শ্রমিক জরুরি বিভাগে চিকিৎসা সেবা নিয়েছেন বলে জানান ডা. গৌতম রায়।

তিনি বলেন, ‘হাসপাতালে শ্রমিকের সংখ্যা বাড়ছে। তবে আমরাও সিদ্ধান্ত নিয়েছি কে শ্রমিক সেটি আমরা জেনে রাখবো। এখন  এমনিতে জিজ্ঞেস করা হলেও কে শ্রমিক সেটি আমরা লিপিবদ্ধ করছি না। কারণ এতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটি শাট ডাউন করা বা যে কোনো ব্যবস্থা নেওয়া হতে পারে। ’

ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয় বলেন, ‘আসলে কে গার্মেন্টসে কাজ করে, আর কে শ্রমিক তা সেভাবে দেখা হয় না। তবে শ্রমিকদের অনেকেই উপসর্গ নিয়ে এবং উপসর্গ ছাড়াও আসছেন। তাদের অনেকের নমুনা নেওয়া হয়েছে। ফলাফল আসলে জানা যাবে কেউ আক্রান্ত কিনা। সবাই জরুরি বিভাগে চিকিৎসা সেবা নিয়েছেন। আমরা নাম আর ঠিকানা লিপিবদ্ধ করি সেখানে কর্মস্থলটা হয়তো এখন থেকে জেনে রাখা হবে। ’

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মে ১২, ২০২০
এমআরপি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad