ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, মে ১১, ২০২০
দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো ছবি প্রতীকী

ঢাকা: দেশে চলতি বছরের ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়েছিল। এরপর থেকে ধীরে ধীরে রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে একদিনে সর্বোচ্চ এক হাজার ৩৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ছয়শ ৯১ জনে অর্থাৎ ৬৫ দিনে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো।

এর আগে গত ৪ মে ২৪ ঘণ্টায় নতুন করে ছয়শ ৮৮ আক্রান্ত হয়ে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৫৮ দিনে ১০ হাজার ছাড়ালো।

এর আগেও গত ১ মে মাসে ২৪ ঘণ্টায় নতুন করে পাঁচশ ৭১ জন আক্রান্ত হয়ে মোট রোগীর সংখ্যা ৫৫ দিনে আট হাজার ছাড়িয়ে যায়।

গত ১৪ এপ্রিল একদিনে দুইশ নয়জন আক্রান্ত রোগী শনাক্ত হয়ে এক হাজার ছাড়িয়ে যায় আক্রান্ত রোগীর সংখ্যা। প্রথম এক হাজার শনাক্ত হতে সময় লেগেছে ৩৮ দিন। এরপরে ১২ দিনে ৪ হাজার আক্রান্ত হয়ে ৫০ দিনে ৫ হাজার ছাড়িয়ে যায়। পরবর্তী ১৫ দিনে আরও প্রায় ১০ হাজার আক্রান্ত হয়েছে।

সোমবার (১১ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেছেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মোট মৃত্যু হয়েছে দুইশ ৩৯ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৩৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ছয়শ ৯১ জনে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৭টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার দুইশ ৬৭টি। পরীক্ষা করা হয়েছে সাত হাজার দুইশ ৮টি। মোট পরীক্ষা করা হয়েছে এক লাখ ২৯ হাজার আটশ ৬৫টি।

নাসিমা সুলতানা বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুইশ ৫২ জন। এই নিয়ে মোট সুস্থ হয়েছে দুই হাজার নয়শ দুই।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মে ১১, ২০২০
পিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।