ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বগুড়ায় করোনাজয়ী ৫ জনকে সাদরে বিদায় দিল হাসপাতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মে ৬, ২০২০
বগুড়ায় করোনাজয়ী ৫ জনকে সাদরে বিদায় দিল হাসপাতাল হাসপাতালের চিকিৎসক-নার্স এবং কর্মকর্তা-কর্মচারীরা ‘আমরা করবো জয়’ গানের সুরে করোনাজয়ী ওই পাঁচজনকে ফুল দিয়ে বিদায় জানান।

বগুড়া: বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন আরও পাঁচজন নারী-পুরুষ সুস্থ হওয়ায় তাদের ছাড়পত্র দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বুধবার (০৬ মে) দুপুর সোয়া ২টার দিকে হাসপাতালের চিকিৎসক-নার্স এবং কর্মকর্তা-কর্মচারীরা ‘আমরা করবো জয়’ গানের সুরে করোনাজয়ী ওই পাঁচজনকে ফুল দিয়ে বিদায় জানান। এ সময় বগুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের প্রত্যেককে প্রধানমন্ত্রীর প্রদত্ত ১০ হাজার টাকার একটি করে চেক দেওয়া হয়।

হাসপাতাল সূত্র জানায়, পর পর দু’বার নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস নেগেটিভ আসায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম অনুযায়ী তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে। বুধবার দুপুরে ছাড়পত্র পেয়েছেন ঢাকাফেরত সারিয়াকান্দি উপজেলার বাসিন্দা রিপন (২৫), সোনাতলা উপজেলার কোহিনূর বেগম (৪৭), ধুনট উপজেলার মথুরাপুর গ্রামের নুরুন্নবী (২০), সারিয়াকান্দি উপজেলার মামুনুর রশিদ (২৮) ও বগুড়া সদর উপজেলার সবুজবাগ এলাকার জাহিদুল ইসলাম (৪০)। এছাড়া, উপসর্গ থাকলেও নুমনা পরীক্ষায় ফল নেগেটিভ আসায় জাহিদুল ইসলামের সঙ্গে ভর্তি হওয়া তার স্ত্রী মৌসুম বেগমকেও (২৮) ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর আগে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল থেকে দু’জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের একজন রংপুর জেলার বাসিন্দা শাহ্ আলম এবং অপরজন পুলিশ কনস্টেবল বগুড়ার আদমদীঘি উপজেলার শাওইল গ্রামের বাসিন্দা আহসান হাবিব।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শফিক আমিন কাজল বাংরানিউজকে জানান, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে যাদের পর পর দু’টি নমুনা পরীক্ষায় নেগেটিভ এসেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম অনুযায়ী তাদের সুস্থ হিসেবে ছাড়পত্র দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ‘বুধবার যে পাঁচজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে তারা গত ২১ ও ২২ এপ্রিলের নমুনা পরীক্ষায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন। বুধবার দুপুরে ছাড়পত্র পাওয়া পাঁচজনসহ এ পর্যন্ত মোট সাতজন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। বর্তমানে হাসপাতালে চারজন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। আরও দু’জন ভর্তি আছেন সন্দেহভাজন হিসেবে। ’

তিনি আরও বলেন, ‘করোনায় আক্রান্ত হলেও তেমন কোনো উপসর্গ না থাকায় দুই শিশু ও নারীসহ ১৪ জনকে নিজ নিজ বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ’

হাসপাতালে এ সময় উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম আলী বেগম, মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামান সঞ্চয়, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, মে ০৬, ২০২০
কেইউএ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।