ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

না’গঞ্জে ল্যাব উদ্বোধন বুধবার, প্রতিদিন ৯০ টেস্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মে ৫, ২০২০
না’গঞ্জে ল্যাব উদ্বোধন বুধবার, প্রতিদিন ৯০ টেস্ট নারায়ণগঞ্জে কোভিড-১৯ টেস্টের জন্য স্থাপিত ল্যাব বুধবার উদ্বোধন করা হবে।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনা হাসপাতালে (খানপুর তিনশ’ শয্যা হাসপাতাল) কোভিড-১৯ টেস্টের জন্য স্থাপিত ল্যাব বুধবার (৬ মে) উদ্বোধন করা হবে।

মঙ্গলবার (৫ মে) এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায়। ইতোমধ্যে ল্যাবের সব কার্যক্রম শেষ করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয়।

ডা. সঞ্চয় বলেন, ‘আমাদের ল্যাবের সব কার্যক্রম সম্পন্ন হয়েছে। এখানে প্রতিদিন এক সেটাপে ৯০টি করে টেস্ট করা যাবে। এটি আগামীকাল উদ্বোধন হলে আমাদের জন্য অনেক সুবিধা হবে। হয়তো নারায়ণগঞ্জবাসীকে আমরা দ্রুত ফলাফল এখান থেকেই দিতে পারবো। ’

তিনি জানান, ল্যাবে ভাইরোলজিস্ট আমিরুল হুদা এসেছেন। তার সঙ্গে দুইজন টেকনিশিয়ান যোগ দিয়েছেন। হাসপাতালের আরটি-পিসিআর মেশিন বসানো হয়েছে।

তিনি বলেন, ‘উদ্বোধন অনুষ্ঠানে আমাদের স্থানীয় সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, স্বাস্থ্য সচিব, জেলা প্রশাসক (ডিসি) জসিম উদ্দিন, জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন (সিএস) ডা. মোহাম্মদ ইমতিয়াজ, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় প্রমুখ উপস্থিত থাকবেন। ’

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মে ০৫, ২০২০
এমআরপি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।