ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ঈদের বোনাস পাচ্ছেন না প্রাইভেট মেডিক্যালের কর্মরতরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মে ৪, ২০২০
ঈদের বোনাস পাচ্ছেন না প্রাইভেট মেডিক্যালের কর্মরতরা বিপিএমসিএ

ঢাকা: করোনা ভাইরাস মহামারিতে আর্থিক সংকটের কারণে প্রাইভেট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের ঈদুল ফিতর উপলক্ষে বোনাস দেওয়া হবে না। শুধু তাই নয়, তাদের এপ্রিলের বেতনও ৪০ শতাংশ কম দেওয়া হবে। তবে তৃতীয়-চতুর্থ শ্রেণির সব কর্মচারী তাদের শতভাগ বেতন পাবেন।

এছাড়া যেসব চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করছেন তাদের বেতনের শতভাগ দেওয়া হবে।

শনিবার (২ মে) বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সংগঠনটির সভাপতি এম এ মুবিন খান ও সাধারণ সম্পাদক ডা. মো. এনামুর রহমান স্বাক্ষরিত চিঠি সব বেসরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালকের কাছে পাঠানো হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ বিষয়ে অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাহী কমিটির সভা-গৃহীত পদক্ষেপগুলো, করোনা ভাইরাস মহামারি চলাকালে দেশের সব মেডিক্যাল কলেজ ও হাসপাতাল গভীর সংকটের সম্মুখীন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।  তাই সংগঠনের সদস্যভুক্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব বোনাস দেওয়া হবে না। এপ্রিলের বেতন যা মে মাসে প্রদান করার কথা। তা সব অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের মোট বেতনের ৬০ শতাংশ দেওয়া হবে। তৃতীয়-চতুর্থ শ্রেণির সব কর্মচারী শতভাগ বেতন পাবেন। কলেজ স্টাফ যারা অনুপস্থিত তারা ৬০ শতাংশ বেতন পাবেন। যেসব চিকিৎসক বা অন্যান্য স্বাস্থ্যকর্মীরা হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করছেন তাদের বেতন শতভাগ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, মে ০৪, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।