ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

২৪ ঘণ্টায় ৪৬ চিকিৎসক আক্রান্ত, মোট ৩৬০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
২৪ ঘণ্টায় ৪৬ চিকিৎসক আক্রান্ত, মোট ৩৬০

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৬ জন চিকিৎসকের করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এছাড়া এই সময়ে আরও ৫৯ জন অন্যান্য স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত হয়েছে। এ হিসেবে, দেশে মোট চিকিৎসক আক্রান্ত আছেন ৩৬০ জন। আর যৌথ হিসেবে, চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীসহ চিকিৎসাসেবায় নিয়োজিতদের মধ্যে এ পর্যন্ত মোট আক্রান্ত ৮৩২ জন।

বুধবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) দপ্তর সম্পাদক অধ্যাপক ডা. মো. শহিদ উল্লাহ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সারাদেশে এ পর্যন্ত ৩৬০ জন চিকিৎসক ও ১৭৯ জন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া ২৯৩ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন।

এর আগে মঙ্গলবার (২৮ এপ্রিল) ৩১৪ জন চিকিৎসকসহ নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীর পাশাপাশি চিকিৎসাসেবায় নিয়োজিতদের মধ্যে মোট আক্রান্ত সংখ্যা ছিল ৭২৭ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের আক্রান্ত সংখ্যা বেড়েছে ১০৫ জন।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট আইইডিসিআরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আরও আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা হয়েছে ১৬৩ জন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৬৪১ জন। মোট আক্রান্ত হয়েছেন সাত হাজার ১০৩ জন। এ দিন সুস্থ হয়েছেন ১১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫০ জন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
পিএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।