ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

গাইবান্ধায় করোনায় প্রথম মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
গাইবান্ধায় করোনায় প্রথম মৃত্যু

গাইবান্ধা: রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে যে কিশোরের মৃত্যু হয়েছে, তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে। সে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শাখাহার ইউনিয়নের। এ হিসেবে জেলাটিতে প্রথম কোনো করোনা রোগীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, ওই কিশোর তার বাবা-মা সঙ্গে সাভার পল্লী বিদ্যুৎ এলাকায় বসবাস করতো।

দেশজুড়ে করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়লে ওই পরিবারের সবাই গত ২০ এপ্রিল শাখাহার ইউনিয়নে তাদের গ্রামের বাড়ি আসে। পরে ২৪ এপ্রিল ওই কিশোর অসুস্থ হলে ২৫ এপ্রিল তাকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় চিকিৎসকের সন্দেহ হলে কিশোরের নমুনা সংগ্রহের জন্য সিদ্ধান্ত হয়। কিন্তু তার আগেই সেদিন রাতে তার মৃত্যু হয়। পরে তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয় এবং ২৭ এপ্রিল তার প্রতিবেদনে করোনা পজেটিভ আসে।  

এ ঘটনায় শাখাহার ইউনিয়নে ওই কিশোরের সংস্পর্শে আসা ৫০ জনকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলেও জানান ওসি একেএম মেহেদী হাসান।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।