ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

সুনামগঞ্জ: সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সটির গাড়িচালক, স্যানেটারি ইন্সপেক্টর ও একজন মাঠকর্মী করোনা আক্রান্ত হওয়ায় এ ঘোষণা দেওয়া হয়।

মঙ্গলবার (২৮ এপ্রিল) স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন ঘোষণা করেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

তিনি বাংলানিউজকে জানান, গত ২২ ও ২৩ এপ্রিল সুনামগঞ্জ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল যাদের, তাদের মধ্য থেকে পরীক্ষায় ১১ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।

করোনা শনাক্তদের মধ্যে বিশ্বম্ভরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের গাড়ি চালকসহ চারজন রয়েছেন। যে কারণে স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা আক্রান্ত ওই গাড়ি চালক তার নিজ বাড়িতে আইসোলেশনে থাকবেন। অন্যদের মধ্যে যাদের বাড়িতে থাকার ব্যবস্থা স্বাস্থ্য সম্মত তাদের বাড়িতে রাখা হবে। যারা বাড়িতে থাকতে পারবে না তাদের নিকটস্থ উপজেলা সদর হাসপাতালে অথবা জেলা সদরের হাসপাতালের আইসোলেশনে আনা হবে।

সিভিল সার্জন আরও জানান, আক্রান্তদের পরিবারের অন্যদের রক্ত পরীক্ষা করা হবে। করোনা শনাক্তদের বাড়িও আশপাশের বাড়ি লকডাউন করা হবে। এছাড়া ওই স্বাস্থ্য কমপ্লেক্সের সবার নমুনা তিন দিনের মধ্যে সংগ্রহ করে সিলেট করোনা পরীক্ষাগারে পাঠানো হবে। সবার ফলাফল আসার পর পরিস্থিতি দেখে পরবর্তীতে লকডাউন তুলে নেওয়া হবে।

নতুন আক্রান্ত ১১ জনের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের গাড়ি চালকসহ চারজন, দোয়ারাবাজার উপজেলার তিনজন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দুইজন, জগন্নাথপুরের একজন ও সুনামগঞ্জ সদর উপজেলার একজন রয়েছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়  ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।