ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা: ১ শিক্ষার্থীসহ মৌলভীবাজারে নতুন শনাক্ত ৬

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২০
করোনা: ১ শিক্ষার্থীসহ মৌলভীবাজারে নতুন শনাক্ত ৬ ছবি: প্রতীকী

মৌলভীবাজার: মৌলভীবাজার জেলায় নতুন করে আরো ছয়জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে শ্রীমঙ্গল উপজেলার একটি চা বাগানের ঢাকাফেরত এক শিক্ষার্থী রয়েছেন বলে জানা গেছে। এছাড়া কুলাউড়ায় চারজন এবং বড়লেখায় একজন করোনা ভাইরাস পজিটিভ রোগী রয়েছেন।

সোমবার (২৭ এপ্রিল) মৌলভীবাজার সিভিল সার্জন ডা. তৌউহীদ আহমদ বাংলানিউজকে বলেন, ‘সর্বশেষ সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবের কোভিড-১৯ পরীক্ষায় নতুন করে মৌলভীবাজারে ছয়জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে মৌলভীবাজারে মোট আক্রান্তের সংখ্যা ১২।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী, রোববার (২৬ এপ্রিল) ওসমানীর ল্যাব পরীক্ষায় জেলার ছয়জনের করোনা ভাইরাস শনাক্ত হয়। এর আগে শনিবার (২৫ এপ্রিল) বড়লেখার একজন শনাক্ত হয়। শুক্রবার (২৪ এপ্রিল) রাজনগরের একজন এবং শ্রীমঙ্গল উপজেলার একটি বেসরকারি ব্যাংকের এক কর্মকর্তাসহ মোট দুইজন আক্রান্ত হন। গত ২২ এপ্রিল কুলাউড়া উপজেলায় দুইজন শনাক্ত হন।

এরপর গত ৪ এপ্রিল রাজনগর উপজেলার আকুয়া গ্রামে সানচু মিয়া নামে মৌলভীবাজার জেলার প্রথম শনাক্ত রোগী এক পান-দোকানদার মারা যান।

এদিকে, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘শ্রীমঙ্গলে যিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি ঢাকাফেরত এক শিক্ষার্থী ও শ্রীমঙ্গলের একটি চা বাগানের স্থানীয় বাসিন্দা। তিনি গত ২২ এপ্রিল ঢাকার যাত্রাবাড়ী থেকে শ্রীমঙ্গল এসেছেন এবং হোম কোয়ারেন্টিনে ছিলেন। ’

সোমবার (২৭ এপ্রিল) শ্রীমঙ্গল করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির আহ্বায়ক এবং শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘আমরা আক্রান্ত রোগীর বাসায় রোববার গভীর রাতেই পৌঁছেছি। রোগী বাসাতেই আছেন। প্রাথমিকভাবে আক্রান্ত রোগীর বাসা লকডাউন করা হয়েছে। ’

তিনি বলেন, ‘শ্রমিক লাইন থেকে এ শিক্ষার্থীর বাসা অনেকটা বিচ্ছিন্ন। তার কাছ থেকে চা বাগানের অন্য শ্রমিকদের আক্রান্ত হওয়ার মতো অবস্থা নেই। তারপরও পরবর্তীতে প্রয়োজন হলে পুরো বাগান লকডাউনের সিদ্ধান্ত আসবে। তবে এখন তার শারীরিক অবস্থা ভালো আছে। ’

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২০
বিবিবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।