ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সিলেট বিভাগে আরো ৪৫৮ জন হোম কোয়ারেন্টিনে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
সিলেট বিভাগে আরো ৪৫৮ জন হোম কোয়ারেন্টিনে

সিলেট: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরো ৪৫৮ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে। এ নিয়ে বিভাগজুড়ে মোট হোম কোয়ারেন্টিনের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৭৪ জনে। আর নতুন করে ছাড়পত্র পেয়েছেন ২৪৪ জন। 

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক আনিসুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সিলেটে ২৬ জন, সুনামগঞ্জে ২৯৮ জন, হবিগঞ্জে ১১৫ জন ও মৌলভীবাজারে ১৯ জন। বিভাগজুড়ে মোট কোয়ারেন্টিনে আছেন সিলেটে ২৬৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৭১ জন, হবিগঞ্জে ১ হাজার ৮৭ জন ও মৌলভীবাজারে ৪৫৭ জন।

 

এছাড়া বিভাগে নতুন করে কোয়ারেন্টিনে থেকে ছাড়পত্র পাওয়া ২৪৪ জনের মধ্যে সিলেটে ১৮, সুনামগঞ্জে ১১৯ জন, হবিগঞ্জে ৩৪ জন, মৌলভীবাজারে ৩৩ জন। গত ১০ মার্চ থেকে এখন পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন ৪ হাজার ৮৯৫ জন। এরমধ্যে সিলেটে ৯২৭, সুনামগঞ্জে ১ হাজার ৯২৯, হবিগঞ্জে ১ হাজার ১৬ ও মৌলভীবাজারে ১ হাজার ২৩ জন।   

তিনি বলেন, বিভাগজুড়ে এ যাবৎ হাসপাতাল কোয়ারেন্টিনে আছেন ৪৩ জন। এরমধ্যে সিলেটে ৩ জন, সুনামগঞ্জে ৯ জন, হবিগঞ্জে ২৯ ও মৌলভীবাজারে ২ জন। বিভাগে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৪২ জন। এরমধ্যে সিলটে ১৫ জন, সুনামগঞ্জে ৬ ও হবিগঞ্জে ২১ জন।  

এ নিয়ে বিভাগজুড়ে কোভিড-১৯ পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৯ জনে। এরমধ্যে সিলেটে বেড়ে হলো ১২ জন, সুনামগঞ্জ ১৩ জন, মৌলভীবাজারে ৩ জন ও হবিগঞ্জে ২১ জন। এরমধ্যে সিলেটে পজিটিভ শনাক্ত হওয়া ডা. মঈন উদ্দিন ও মৌলভীবাজারে আরেক রোগীর মৃত্যু হয়।  

ওসমানী মেডিক্যাল কলেজ সূত্র জানায়, গত ৭ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত  বিভাগে ১ হাজার ৩০৬ জনের পরীক্ষা সম্পন্ন হয়। যারমধ্যে ৪৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।