ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা: লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বন্ধ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
করোনা: লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বন্ধ ঘোষণা

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক চিকিৎসক ও দুই নার্সের কোভিড-১৯ শনাক্ত হওয়ায় কমপ্লেক্সটি সাত দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার (২১ এপ্রিল) দিনগত রাতে বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেন লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্চিতা কর্মকার।

এর আগে মঙ্গলবার (আজ) এক নার্স ও গত ২০ এপ্রিল একজন চিকিৎসক এবং অপর এক নার্সের করোনা পরীক্ষার প্রতিবেদনে পজেটিভ আসে।

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা ব্যক্তির মাধ্যমে তারা আক্রান্ত হয়েছেন বলে জানায় উপজেলা প্রশাসন।

ইউএনও সঞ্চিতা কর্মকার জানান, সম্প্রতি লাখাই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন করোনায় আক্রান্ত এক রোগী। তার থেকেই চিকিৎসক-নার্সরা আক্রান্ত হয়েছেন। তাই আশঙ্কা করা হচ্ছে এখানে কর্মরত আরও কেউ আক্রান্ত থাকতে পারেন। তাই স্বাস্থ্য কমপ্লেক্সটিতে কর্মরতদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পাশাপাশি তাদের সবার নমুনা সংগ্রহের পর পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এদের কারো শরীরে করোনা ভাইরাসের জীবাণু থাকলে স্বাস্থ্য কমপ্লেক্সটিতে সেবা নিতে আসা লোকজন আক্রান্ত হতে পারেন আশঙ্কায় ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) সিলেটের উপ-পরিচালকের নির্দেশে আগামী সাতদিন প্রতিষ্ঠানটি বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

এদিকে মঙ্গলবার নতুন আক্রান্ত দু’জনসহ হবিগঞ্জে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ জনে। এর মধ্যে একজন চিকিৎসক ও দুইজন নার্স রয়েছেন।

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, এপ্রিল ২২১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad