ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সিলেটে আরো ৩৪৪ জন হোম কোয়ারেন্টিনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
সিলেটে আরো ৩৪৪ জন হোম কোয়ারেন্টিনে

সিলেট: সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় আরো ৩৪৪ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। বিপরীতে কোয়ারেন্টিন ছেড়েছেন মাত্র ৪০ জন। এখনো কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৫৯০ জন। আর হাসপাতাল কোয়ারেন্টিনে আছেন ৬০ জন রোগী। এছাড়াও হাসপাতাল আইসোলেশনে আছেন ১২ জন। এর বাইরেও সিলেটে নতুন করে দুইজন করোনা পজিটিভ রোগী শনাক্ত করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত বলেন, ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে আসাদের মধ্যে সিলেটে ৪০ জন, সুনামগঞ্জে ১১৭ জন, হবিগঞ্জে ১৬৩ ও মৌলভীবাজারে ২৪ জন। মোট কোয়ারেন্টিনে থাকাদের মধ্যে সিলেটে ১৯৩, সুনামগঞ্জে ১ হাজার ২৪৯, হবিগঞ্জে ৪৮০ এবং মৌলভীবাজারে ৬৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র নিয়েছেন সিলেটে ১০, সুনামগঞ্জে ১৫, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজারে ৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা বলেন, এই পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় হাসপাতাল কোয়ারেন্টিনে ১৩১ জন চিকিৎসা নিয়েছেন। এরমধ্যে ৭১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তন্মধ্যে সিলেটের ডা. শহিদ শামসুদ্দিন হাসপাতালে ৪, সুনামগঞ্জ ১, হবিগঞ্জ ৫২ এবং মৌলভীবাজার হাসপাতালে কোয়ারেন্টিনে আছেন ৩ জন। তাছাড়া বিভাগের চার জেলায় হাসপাতাল আইসোলেশনে থাকা রোগীর সংখ্যা ছিলেন ১৭ জন। এরমধ্যে ৫ জন মারা গেছেন। সিলেট ডা. শহিদ শামসুদ্দিন হাসপাতাল আইসোলেশনে ১২ জনের মধ্যে আছেন ৯ জন। ডা. মঈন উদ্দিনসহ ৩ জন মারা গেছেন। সুনামগঞ্জ হাসপাতালে ২, হবিগঞ্জ ৩ জন ছিলেন এরমধ্যে ২ জন ছাড়পত্র পেয়েছেন।

ডা. আনিসুর রহমানি আরো বলেন, গত ৭ এপ্রিল থেকে ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে করোনা পরীক্ষা শুরু হয়। শুরু থেকে এ পর্যন্ত ৮০৬ জনের নমুনা সংগ্রহ করে ৬২৪ জনের পরীক্ষা সম্পন্ন হয়। সর্বশেষ বুধবার (১৫ এপ্রিল) ৫৩ জনের করোনা ভাইরাস পরীক্ষা সম্পন্ন হয়। তবে তাদের মধ্যে সবার রেজাল্ট নেগেটিভ এসেছেন।

বাংলাদেশ সময়: ০২৫২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।