ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা

দিনাজপুরে ১৬ জনের নমুনা সংগ্রহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
দিনাজপুরে ১৬ জনের নমুনা সংগ্রহ ছবি প্রতীকী

দিনাজপুর: ২৪ ঘণ্টায় দিনাজপুরের দুইটি উপজেলায় করোনা ভাইরাসের (কোভিড-১৯) ১৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এছাড়া এই পর্যন্ত ১৪৯টি নমুনা রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালের করোনা ল্যাবে পাঠানো হলেও রিপোর্ট এসেছে ৭১ জনের। এর মধ্যে দিনাজপুর জেলায় সাতজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

বুধবার (১৫ এপ্রিল) দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত জেলার দুইটি উপজেলায় নতুন করে ১৬ জনের নমুনা রমেক হাসপাতালের করোনা ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১২ জন ও ফুলবাড়ী উপজেলায় ৪ জন। এছাড়াও ইতোপূর্বে জেলার ১২টি উপজেলা থেকে ১৪৯ জনের নমুনা পাঠানো হয়েছে। রংপুর থেকে এখন পর্যন্ত ৭১ জনের নমুনার রিপোর্ট দিনাজপুরে এসেছে। এর মধ্যে মঙ্গলবার জেলার প্রথম ৭ জন করোনার রিপোর্ট পজিটিভ ও ৬৪ জন রোগীর নমুনা নেগেটিভ পাওয়া যায়। এছাড়াও জেলার খানসামা উপজেলা থেকে এখন পর্যন্ত কোনো করোনা রোগীর নমুনা সংগ্রহ করা হয়নি।

ইতোপূর্বে দিনাজপুর সদর উপজেলায় ২৮ জন, বিরলে ৯ জন, চিরিরবন্দরে ৮ জন, কাহারোলে ৭ জন, বীরগঞ্জে ৭ জন, বোচাগঞ্জে ১১ জন, পার্বতীপুরে ১৬ জন, ফুলবাড়ীতে ১০ জন, বিরামপুরে ২৫ জন, নবাবগঞ্জে ৯ জন, ঘোড়াঘাটে ১০ জন, হাকিমপুরে ৯ জনের নমুনা নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।