ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা: নারায়ণগঞ্জে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৫৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
করোনা: নারায়ণগঞ্জে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৫৯

ঢাকা: নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়া ১১২ জনের মধ্যে রাজধানী ঢাকারই ৬২ জন। বাকিরা ঢাকার বাইরের। এরমধ্যে নারায়ণগঞ্জের আছেন ১৩ জন। এর আগেও নারায়ণগঞ্জে ৪৬ জন রোগী শনাক্ত হয়েছে। এ পর্যন্ত নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫৯ জন।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) দুপুরে মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে নিজ বাস ভবন থেকে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেছেন, গত ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে।

আর নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১২ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৩৩০ জন।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, নারায়ণগঞ্জ জেলাকে করোনা ভাইরাসের জন্য হট স্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে। বিশেষ পদক্ষেপ নিয়ে কাজ করছি। নারায়ণগঞ্জকে অন্য জেলা থেকে আলাদা করা হয়েছে।

তিনি বলেন, ১১২ জনের মধ্যে পুরুষ ৭০ জন, নারী ৪২ জন। বয়স বিভাজন এর ক্ষেত্রে ১০ বছরের নিচে আছে তিনজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৯ জন, ২১ থেকে ৩০ মধ্যে ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৪ জন, ৪১ থেকে ৫০ বছরে মধ্যে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন, ৬০ এর বেশি বয়সের বেশি রয়েছেন ১১ জন। যার মৃত্যু হয়েছে তিনি ঢাকার বাসিন্দা। ওনার বয়স ৬০ বছরের অধিক।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা বলেন, ঘরে থাকার জন্য সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছেন। কিন্তু সবাই ঘরে থাকছে না। ঘরে থাকতে হবে। আর এজন্য এখন সংক্রমণ ব্যাধি আইন প্রয়োগ করতেও আমরা দ্বিধা বোধ করছি না। গত ২৪ ঘণ্টায় ঢাকার ভেতরে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ৬১৮টি এবং ঢাকার বাইরে ৪৭৯টি নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৯৭টি।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
পিএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।