ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রোগীর পাশে নেই পরিবার, নিজ উদ্যোগে দেখতে গেলেন চিকিৎসক! 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
রোগীর পাশে নেই পরিবার, নিজ উদ্যোগে দেখতে গেলেন চিকিৎসক! 

সিলেট: সিলেটের সদর উপজেলার সাগর দীঘির পাড় এলাকার একজন বয়স্ক ব্যক্তির কয়েকদিন ধরে হালকা শ্বাসকষ্ট। তিনি খেতে পারেন না-কথাও বলেন না! ফলে উনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন এমন ভয়ে পরিবারের কেউ যাচ্ছেন না ওনার পাশে, নেওয়া হচ্ছে না হাসপাতালেও। কল করা হয়েছিল কয়েকটি অ্যাম্বুলেন্স চালককে। রাজি হচ্ছে না কেউই।

এ ঘটনা জানতে পারেন এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক-কান-গলা (ইএনটি) বিভাগের চিকিৎসক ডা. হাসনাত আনোয়ার। জানার পর তাৎক্ষণিকভাবেই তিনি সিদ্ধান্ত নেন ওই বয়স্ক মানুষের সেবা করার।

 

করোনা মোকাবিলায় টেলিমেডিসিন ও হোম কোয়ারেন্টিনে থাকা রোগীদের নিয়ে ব্যস্ততার মধ্যেই অ্যাম্বুলেন্স ভাড়া করে ওই বয়স্ক রোগীর বাড়িতে যান ডা. হাসনাত। নিজেই রোগীকে হাসপাতালে নিয়ে আসেন, শুরু করেছেন চিকিৎসা সেবার কার্যক্রম।

ওই চিকিৎসকের কিছু ফেসবুক স্ট্যাটাস।

এ প্রসঙ্গে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ডা. হাসনাত আনোয়ার। লেখেন,  ‘সব রোগী করোনা নয়, সব রোগীর শ্বাসকষ্ট মানে করোনার জন্য হচ্ছে এটা নয়, দয়া করে আতঙ্কিত হবেন না। আপনার সবচেয়ে কাছের মানুষ আপনার পরিবার, তারপরেই আপনার চিকিৎসক। করোনা ডায়াগনসিস না হওয়া পর্যন্ত রোগী বাসায় ফেলে রাখবেন না, হাসপাতালে আনুন। করোনা হলে আমরা আইসোলেশনে পাঠাবো এবং চিকিৎসা দিবো। এটা আমার ব্যক্তিগত উদ্যোগ, কেউ মনে কিছু নিবেন না। আপনার চিকিৎসক আপনার বন্ধু। ’

এর আগেও করোনা আতঙ্কের প্রথম থেকেই ফেসবুকের মাধ্যমে রোগী দেখা অব্যহত রাখার ঘোষণা দিয়েছিলেন এই চিকিৎসক।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
ইউজি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।