ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সিলেটে আরো ১৫৭ জন হোম কোয়ারেন্টিনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
সিলেটে আরো ১৫৭ জন হোম কোয়ারেন্টিনে হোম কোয়ারেন্টিন

সিলেট: সিলেট বিভাগজুড়ে গত ২৪ ঘণ্টায় আরো ১৫৭ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি সংখ্যক লোক বিভাগের সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার। এই নিয়ে মোট হোম কোয়োরেন্টিনে আছেন ৫২৫ জন। এছাড়া হাসপাতাল আইসোলেশনেও বেড়েছেন রোগীর সংখ্যা। বিভাগজুড়ে ১৯ জন রয়েছেন হাসপাতাল আইসোলেশনে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে হাওরাঞ্চল সুনামগঞ্জে ১৩৯ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে। যাদের বেশিরভাগই দিরাই উপজেলার।

ওখানে করোনা আক্রান্ত হয়ে একজন লোক মারা যাওয়ায় হোম কোয়ারেন্টিনে লোকজনের সংখ্যা বেড়েছে। এছাড়া বিভাগের মধ্যে সিলেটে একজন, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ৯ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৫০ জন। এরমধ্যে সিলেটে ৩২, সুনামগঞ্জে ৬, হবিগঞ্জে ৯ এবং মৌলভীবাজারে ৩ জন। আর গত ১০ মার্চ থেকে এই পর্যন্ত হোম কোয়ারেন্টিন থেকে ৩ হাজার ২৯ জন ছাড়পত্র পেয়েছেন। তন্মধ্যে সিলেটে ৮৭০ জন, সুনামগঞ্জে ৬০৭ জন, হবিগঞ্জে ৮৯৮ জন এবং মৌলভীবাজারে ৬৫৪ জন। পাশাপাশি হাসপাতাল আইসোলেশন থেকে ৫১ জনের মধ্যে ৩৩ জনের রিপোর্ট নেগেটিভ আাসায় তারা ছাত্রপত্র নিয়ে বেরিয়ে গেছেন। কেউবা অন্য হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।