ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

না'গঞ্জ ৩০০ শয্যা হাসপাতাল করোনা রোগীদের চিকিৎসা কেন্দ্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
না'গঞ্জ ৩০০ শয্যা হাসপাতাল করোনা রোগীদের চিকিৎসা কেন্দ্র নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকার ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা কেন্দ্র ঘোষণা করা হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) জেলা সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ বাংলানিউজকে জানান, আগামী সপ্তাহ থেকেই ওই হাসপাতালটিতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা শুরু হবে। ফলে ৩০০ শয্যার সাধারণসহ সব রোগীদের নারায়ণগঞ্জ ১০০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে।

 

তিনি জানান, এজন্য হাসপাতালটিতে নতুন কোনো রোগী ভর্তি নেওয়া হবে না। বর্তমানে যারা চিকিৎসাধীন তাদের চিকিৎসা সেবা দেওয়া হবে। তবে নতুন যারা আসবেন তাদের নারায়ণগঞ্জ ১০০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হবে। তারা সেখান থেকে সব রোগের চিকিৎসা পাবেন। সেখানে অপারেশনসহ সব চিকিৎসা সেবা দেওয়া হবে।  

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতাল সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা দিন দিন বাড়ছে। যা সারা দেশের করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যার দিক থেকে ঢাকার পর দ্বিতীয় স্থানে রয়েছে নারায়ণগঞ্জ। ফলে নারায়ণগঞ্জ থেকে রোগীদের ঢাকা নিয়ে চিকিৎসা দেওয়া কষ্টকর হয়ে যাচ্ছে। ফলে নারায়ণগঞ্জ থেকে রোগীদের নিয়ে ঢাকায় চিকিৎসা দেওয়া আরও ভোগান্তিতে পড়তে হয়। এসব কথা চিন্তা করে সরকার নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে চিকিৎসা কেন্দ্র করার ঘোষণা দেয়। আর নারায়ণগঞ্জ ১০০ শয্যা জেনারেল হাসপাতাল রাখা হয় সাধারণ সব রোগীদের চিকিৎসার জন্য। এজন্যই নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে সকালে জীবাণুনাশক ছিটানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।