ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশে কোয়ারেন্টিন ছাড়লো ৫৮১৬৭ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
দেশে কোয়ারেন্টিন ছাড়লো ৫৮১৬৭ জন

ঢাকা: করোনা ভাইরাস মোকাবিলায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে হোম কোয়ারান্টিনেসহ হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টিন আছেন ৮৭৬ জন। আর অদ্যাবধি মোট কোয়ারান্টিনে ছিলেন ৬৮ হাজার ৩২৪ জন এবং কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন ৫৮ হাজার ১৬৭ জন। এখন কোয়ারেন্টিনে আছেন ১০ হাজার ১৫৭ জন।

বুধবার (৮ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ডা. সামিয়া তাহমিনা ঝোরা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৬ জন।

অদ্যাবধি আইসোলেশনে আছেন ১১১ জন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৬৫ জন। ঢাকার ভেতরে নয়টি প্রতিষ্ঠান নমুনা সংগ্রহ করা হয়েছে মোট ৫৬৩টি। ঢাকার বাইরে সাতটি প্রতিষ্ঠানে নমুনা সংগ্রহ করা হয়েছে ৪২৫টি। মোট ১৬টি প্রতিষ্ঠানে নমুনা সংগ্রহ করা হয়েছে ৯৮৮টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ৯৮১টি। এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ১৬৪টি।

এর আগে দুপুরে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। মোট আক্রান্ত হয়েছেন ২১৮ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ৯৮১টি। মোট নমুনা সংগ্রহ করা হয়েছেন ৫১৬৫টি। ৪১ জনের মধ্যে পুরুষ ৩৩ ও ২১ জন নারী। বয়স বিভাজনের ক্ষেত্রে ১১ থেকে ২০ বছরের মধ্যে ৫ জন, ২১ থেকে ৩০ মধ্যে ১৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরে মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৬০ এর বেশি বয়সের বেশি রয়েছেন ১০ জন।

তিনি বলেন, ৫৪ জনের মধ্যে ৩৯ জন ঢাকা শহরের বিভিন্ন এলাকার। ঢাকার আশ-পাশের উপজেলায় ১ জন। এছাড়া বাকিরা সবাই ঢাকার বাইরের।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
পিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।