ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ঢাকায় ডেঙ্গু আক্রান্ত আরও ৬ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
ঢাকায় ডেঙ্গু আক্রান্ত আরও ৬ জন

ঢাকা: রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু নিয়ে ৯ জন রোগী ভর্তি আছেন। মঙ্গলবার (০৭ এপ্রিল) সকাল আটটা থেকে বুধবার (০৮ এপ্রিল) সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন হাসপাতালে নতুন করে আরও ছয় রোগী ভর্তি হয়েছে।

বুধবার (০৮ এপ্রিল) বিকেলে মহাখালীতে অবস্থিত স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোলরুম বলছে, ১ জানুয়ারি থেকে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন হাসপাতলে ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু নিয়ে ২৮০ জন ভর্তি হয়েছেন।

এরমধ্যে ছাড়পত্র নিয়ে চলে গেছে ২৭১ জন।

মহাখালীতে অবস্থিত স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার বাংলানিউজকে বলেন, বর্ষা মৌসুম এলে ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পায়। এখন বর্ষার মৌসুম তাই হয়ত ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। আক্রান্ত ৬ জনের সবাই সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি আছেন। দেশের অন্য বিভাগে এখন কোনো ডেঙ্গু রোগী ভর্তি নেই। এ বছরে ডেঙ্গু ও ডেঙ্গু সন্দেহে এ পর্যন্ত কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
পিএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।