bangla news

করোনায় ডিএনসিসির পাঁচ তথ্যকেন্দ্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ৯:১৭:২৪ পিএম
ডিএনসিসি

ডিএনসিসি

ঢাকা: করোনা পরিস্থিতিতে নগরবাসীকে তথ্য ও পরামর্শ দিতে তথ্যকেন্দ্র চালু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ডিএনসিসির পাঁচটি অঞ্চলের প্রতিটিতে একটি করে মোট পাঁচটি তথ্যকেন্দ্র চালু করা হয়েছে।

রোববার (৫ এপ্রিল) অনুষ্ঠানিকভাবে তথ্য ও পরামর্শ কেন্দ্রগুলোর কার্যক্রম শুরু হয়।

ডিএনসিসি সূত্রে জানা যায়, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ২৪ ঘণ্টা ফোন কলের মাধ্যমে এসব তথ্যকেন্দ্র থেকে সেবা পাবেন নাগরিকেরা।

তথ্য কেন্দ্রগুলো- নারী মৈত্রী, পিএ-১, মগবাজার, ঢাকা। ফোনঃ ৮৮০২-৯৩৫৫২৭৭; নারী মৈত্রী, পিএ-২, মোহাম্মদপুর, ঢাকা। ফোনঃ ০১৩১১-৯৪৬৪৩২; ঢাকা আহসানিয়া মিশন, পিএ-৩, নেকী বাড়িরটেক মাজার রোড, মিরপুর, ঢাকা। ফোনঃ ০১৩০১-৫৯৬৮৩৯; বাপসা, পিএ-৪, বর্ধিত পল্লবী, মিরপুর, ঢাকা। ফোনঃ ০১৭৭০-৭২২১৯৪ এবং ইউটিপিএস, পিএ-৫, উত্তরা, ঢাকা। ফোনঃ ০১৩১৪-৭৬৬৫৪৫।

এ বিষয়ে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন বাংলানিউজকে বলেন, এই তথ্যকেন্দ্রগুলোতে নাগরিকেরা করোনা সম্পর্কে তথ্য ও পরামর্শ পাবেন। তবে এই সেবা নিতে হবে ফোনের মাধ্যমে। সরাসরি এখানে কোনো সেবা পাওয়া যাবে না কারণ এগুলো করোনা এর চিকিৎসা হয় এমন কোনো হাসপাতাল। আমাদের বিভিন্ন মাতৃসদন আছে। সেখানে চিকিৎসকেরা বসেন। সেখানে আমরা এই ফোন নম্বরগুলো চালু করেছি যেন নগরবাসী করোনা এর সম্পর্কিত তথ্যাদি জানতে পারেন। কেউ নিজেকে করোনা ঝুঁকিতে আছেন মনে করলে কি করবেন, করোনায় আক্রান্ত কিনা পরীক্ষা করতে চাইলে কি করবেন;এসব তথ্য ও পরামর্শ পাবেন।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এসএইচএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-05 21:17:24