bangla news

ফেনীতে কোয়ারেন্টিনে থাকা ৯৬২ বিদেশফেরত করোনা সংক্রমিত নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ৩:৩৫:৩৬ পিএম
ছবি প্রতীকী

ছবি প্রতীকী

ফেনী: করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব রোধকল্পে ফেনীতে হোম কোয়ারেন্টিনে থাকা ৯৯২ জন প্রবাসী ছাড়পত্র পেয়েছেন। কোয়ারেন্টিনে থাকাকালীন তাদের কারো মধ্যে করোনা ভাইরাসের কোনো উপসর্গ দেখা না যাওয়ায় তাদের ছাড়পত্র দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

রোববার (৫ এপ্রিল) দুপুরে জেলা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার তাহসিন নুর অমি এসব তথ‌্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ফেনীতে আরও ১৭ জন প্রবাসীকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। এই নিয়ে কোয়ারেন্টিনে থাকা মোট প্রবাসীর সংখ্যা দাঁড়ালো ১১২৮ জনে। তাদের সঙ্গে পরিবারের সদস্যরাও হোম কোয়ারেন্টিনে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ছাড়পত্র দেওয়া হয়েছে ১৮ জন প্রবাসীকে। যাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে তাদের মৌখিক ছাড়পত্র দিয়ে পর্যবেক্ষণে রেখেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এদিকে ফেনীতে করোনা ভাইরাস সংক্রমণ নিরূপণে ১০ ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। সন্দেহভাজন রোগীরা ফেনীর চারটি উপজেলার বাসিন্দা। তারা জ্বর, সর্দি-কাশি উপসর্গে ভুগছেন বলে স্বাস্থ্য বিভাগ জানায়। এর মধ‌্যে ৮ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ তারা করোনা সংক্রমিত নয়।

বাকি দুইজনের সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজ (বিআইটিআইডি) সেন্টারে পাঠানো হয়েছে। পরীক্ষার রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে। আর রিপোর্ট পজিটিভ এলে পরিবারের অন্যদেরও নমুনা সংগ্রহ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এসএইচডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-05 15:35:36