ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

কোয়ারেন্টিন শেষে সিরাজগঞ্জে ৫০২ জনকে ছাড়পত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
কোয়ারেন্টিন শেষে সিরাজগঞ্জে ৫০২ জনকে ছাড়পত্র

সিরাজগঞ্জ: গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জে নতুন করে কেউ হোম কোয়ারেন্টিনের আওতায় না এলেও ছাড়পত্র পেয়েছেন ১৫ জন প্রবাসী। এ নিয়ে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষে করোনা ভাইরাসের কোনো লক্ষণ না থাকায় জেলায় মোট ৫৮৯ জনের মধ্যে পর্যায়ক্রমে ছাড়পত্র পেয়েছেন ৫০২ জন।

শনিবার (৪ এপ্রিল) বিকেলে বাংলানিউজকে এতথ্য জানান সিরাজগঞ্জের সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির।  

তিনি বলেন, জেলায় এ যাবত ৫৮৯ জন বিদেশফেরত প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় ১৫ জনসহ পর্যায়ক্রমে ৫০২ জনকে ছাড়পত্র দেওয়া হলো। বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ৮৭ জন।  

সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে কেউ হোম কোয়ারেন্টিনের আওতায় আসেনি। তবে পর্যায়ক্রমে বেশিরভাগ প্রবাসীই কোয়ারেন্টিন মুক্ত হচ্ছেন। ১৪ দিন হোম কোয়ারেন্টিনে পর্যবেক্ষণে থাকার পর করোনার কোনো লক্ষণ না থাকায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, ইতোমধ্যে করোনা সন্দেহে দু’জন রোগীর নমুনা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছিল। তাদের নমুনা পরীক্ষার প্রতিবেদন নেগেটিভ এসেছে। আরও কয়েকজনের নমুনা পাঠানো হয়েছে। দু’একদিনের মধ্যে তাদের প্রতিবেদনও চলে আসবে।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।